VoiceBharat News cddccdcd jpg 1

গোটা দেশের পাশাপাশি আমাদের বাংলায় কোভিড টিকা দান শুরু হয় ২০২১ এর ১৬ই জানুয়ারি।গতকাল ১৮ সেপ্টেম্বরের মধ্যে টিকাকরণে রেকর্ড গড়লো বাংলা ? শনিবার কোভিড ভ্যাক্সিনেশন রিপোর্ট অনুযায়ী , চোখ কপালে উঠেছে প্রত্যেক বাঙালির । কি সেই রেকর্ড ?

একটি বিজ্ঞপ্তি জারি করে বলা হয় এখন পর্যন্ত মোট ৫ কোটির ওপর টিকা দিতে সক্ষম রাজ্য সরকার ।বিজ্ঞপ্তিতে জানানো হয় , টিকাদানের সূচনার পর ১৬ জানুয়ারি থেকে ৩০শে এপ্রিলের মধ্যে , ১০৫ দিনে ১ কোটি টিকা ডোজ দেওয়া হয় যারপর ৩০শে এপ্রিল থেকে ২৩শে জুনের মধ্যে ৫৪ দিনে ২ কোটি ভ্যাকসিন ডোজ সম্পূর্ণ করা হয় । পরে আরো ৪০দিনে ৩ কোটি ভ্যাকসিন সম্পন্ন করলো রাজ্য ।

টিকা

এরপর ৪ কোটিতে পৌঁছোয় ৩১শে অগাস্ট , মাত্র ২৯ দিনে । রাজ্যের স্বাস্থ্য মন্ত্রক জানায়, বর্তমানে রেকর্ড গড়ে মোট ৫ কোটি ভ্যাকসিন ডোজ দেওয়া হয়েছে বাংলায় । অর্থাত্‍ এই ১ কোটি ভ্যাকসিন মাত্র ১৮ দিনে দিয়ে ইতিহাস গড়লো বাংলা । স্বাস্থ্য দফতর সূত্রে জানানো হয়েছে , গতকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত একদিনে ১১.৫ লক্ষ টিকা দেওয়া হয়েছে ।

স্বাস্থ্য দপ্তরের স্বাস্থ্য অধিকর্তা জানিয়েছেন , রাজ্যবাসীর মধ্যে যারা যোগ্য তাদের মধ্যে ৫০% অন্ততপক্ষে একটি টিকার ডোজ পেয়েছেন ।এবং সবমিলিয়ে ভ্যাকসিন পেয়েছেন ৫ কোটি ১ লাখ ২ হাজার ৪৪২ জন । ফলে বাংলার প্রতিটি ঘরে ২ জনের মধ্যে একজন যে অন্তত ভ্যাকসিন পেয়েছেন তা বলা যায় ।

বর্তমানে , করোনা পরিস্থিতিতে যেখানে সবার লক্ষ্য ভ্যাকসিন নেওয়া সেখানে এই খবর সবার মুখে যে হাসি ফোটাবে তা বলা যায় ।