কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304

অনন্য রেকর্ড বাংলার ! করোনার টিকা দেওয়া শেষ বাংলার প্রত্যেক লক্ষ্মীর ঘরে

Current India Features Health Politics

গোটা দেশের পাশাপাশি আমাদের বাংলায় কোভিড টিকা দান শুরু হয় ২০২১ এর ১৬ই জানুয়ারি।গতকাল ১৮ সেপ্টেম্বরের মধ্যে টিকাকরণে রেকর্ড গড়লো বাংলা ? শনিবার কোভিড ভ্যাক্সিনেশন রিপোর্ট অনুযায়ী , চোখ কপালে উঠেছে প্রত্যেক বাঙালির । কি সেই রেকর্ড ?

একটি বিজ্ঞপ্তি জারি করে বলা হয় এখন পর্যন্ত মোট ৫ কোটির ওপর টিকা দিতে সক্ষম রাজ্য সরকার ।বিজ্ঞপ্তিতে জানানো হয় , টিকাদানের সূচনার পর ১৬ জানুয়ারি থেকে ৩০শে এপ্রিলের মধ্যে , ১০৫ দিনে ১ কোটি টিকা ডোজ দেওয়া হয় যারপর ৩০শে এপ্রিল থেকে ২৩শে জুনের মধ্যে ৫৪ দিনে ২ কোটি ভ্যাকসিন ডোজ সম্পূর্ণ করা হয় । পরে আরো ৪০দিনে ৩ কোটি ভ্যাকসিন সম্পন্ন করলো রাজ্য ।

কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304

এরপর ৪ কোটিতে পৌঁছোয় ৩১শে অগাস্ট , মাত্র ২৯ দিনে । রাজ্যের স্বাস্থ্য মন্ত্রক জানায়, বর্তমানে রেকর্ড গড়ে মোট ৫ কোটি ভ্যাকসিন ডোজ দেওয়া হয়েছে বাংলায় । অর্থাত্‍ এই ১ কোটি ভ্যাকসিন মাত্র ১৮ দিনে দিয়ে ইতিহাস গড়লো বাংলা । স্বাস্থ্য দফতর সূত্রে জানানো হয়েছে , গতকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত একদিনে ১১.৫ লক্ষ টিকা দেওয়া হয়েছে ।

স্বাস্থ্য দপ্তরের স্বাস্থ্য অধিকর্তা জানিয়েছেন , রাজ্যবাসীর মধ্যে যারা যোগ্য তাদের মধ্যে ৫০% অন্ততপক্ষে একটি টিকার ডোজ পেয়েছেন ।এবং সবমিলিয়ে ভ্যাকসিন পেয়েছেন ৫ কোটি ১ লাখ ২ হাজার ৪৪২ জন । ফলে বাংলার প্রতিটি ঘরে ২ জনের মধ্যে একজন যে অন্তত ভ্যাকসিন পেয়েছেন তা বলা যায় ।

বর্তমানে , করোনা পরিস্থিতিতে যেখানে সবার লক্ষ্য ভ্যাকসিন নেওয়া সেখানে এই খবর সবার মুখে যে হাসি ফোটাবে তা বলা যায় ।