কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304

অফিস কর্তার ঘনিষ্ঠ হয়ে পদোন্নতির দিন শেষ : ফিরহাদ হাকিম

Current India Features Politics

অফিস কর্তার ঘনিষ্ঠ হয়ে পদোন্নতির দিন শেষ । জানিয়ে দিলেন মন্ত্রী তথা কলকাতা কর্পোরেশনের পুর প্রশাসক ফিরহাদ হাকিম (Firhad Hakim)। শুক্রবার তিনি বলেন, এর আগে অযোগ্য কর্মীরা যোগ্যতা না থাকা সত্ত্বেও পদোন্নতি পান । এবার থেকে আর পকেটের জোর নিয়ে আসা কর্মীদের আশা পূরণ হবে না।

কড়া বার্তায় এদিন মন্ত্রী জানান , কলকাতা কর্পোরেশনে নেপোটিজমের অবসান করতে চান তিনি।

কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304

দীর্ঘদিন ধরে কলকাতা কর্পোরেশনে নেপোটিজম চলছিলো বলে অভিযোগ। সেটা এবার থেকে আর হবে না। শুক্রবার এমনটাই সাফ জানান মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)। তিনি বলেন,বেশকিছু ইঞ্জিনিয়ার অভিজ্ঞতা না থাকা সত্ত্বেও পদোন্নতি পেয়ে সিনিয়র ইঞ্জিনিয়ার হয়েছেন। অন্যদিকে বহু ইঞ্জিনিয়ার অভিজ্ঞ এবং কাজ সম্বন্ধে দক্ষ হলেও এখনও জুনিয়র পর্যায়ে চাকরি করেন।

ফিরহাদ হাকিম (Firhad Hakim) বলেন, এবার থেকে একপদে তিন বছর চাকরি করল তবে সেই অফিসকর্মীর পদোন্নতির সুযোগ মিলবে। এক্সিকিউটিভ পদের জন্য রাজ্য সরকারের নিয়ম মেনে ৪০% পুরনো কর্মীদের পদোন্নতি হবে। আর ৬০% নতুন নিয়োগ হবে। এটা আগে ছিল ৫০%।

মন্ত্রীর কথায় স্পষ্ট তাঁর বার্তা, ” অফিসে ঢুকে কিংবা অফিসের বাইরে অফিসের বড় সাহেবকে তৈল মর্দন করার দিন একেবারেই শেষ।” কলকাতা কর্পোরেশনের নিয়োগ এবং কর্মক্ষেত্রে গতি আনতে নতুন বোর্ড মিটিংয়ে সিদ্ধান্ত কলকাতা পৌরসংস্থার আধিকারিকদের ।

সামনে দুর্গা পুজো। সেই নিয়ে মন্ত্রী বলেন, প্রত্যেক কাউন্সিলরকে দু লক্ষ করে মাস্ক দেবো । পুজো প্যান্ডেল গুলোতে সামাজিক দূরত্ব বজায় রাখতে সচেষ্ট প্রশাসন। প্যান্ডেলের ভেতরে প্রবেশ গতবার নিষিদ্ধ ছিল আর এবারও হাইকোর্টের সিদ্ধান্ত মেনে নিয়েছে কলকাতা পৌরসংস্থা। তাই পুজো প্যান্ডেলে প্রবেশ নিষিদ্ধ রাখছে।