আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

অবশেষে ধরা পড়ল বাংলাদেশের মূল চক্রান্তকারী

Current India Features International Politics

দুু্র্গাপূজো চলাকালীন বাংলাদেশের ধর্মীয় হিংসায় মূল অভিযুক্ত ধরা পড়ল। অভিযুক্তের নাম ইকবাল হোসেন। গতরাতে অর্থাৎ বৃহস্পতিবার রাত ১০:৩০ নাগাদ কক্সবাজারের এলাকায় তাকে গ্রেপ্তার করে পুলিশ।
কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম জানান, “গতরাতে কক্সবাজারের সমুদ্র সৈকত থেকে ইকবাল হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে”।

অভিযুক্ত ব্যক্তি


কুমিল্লা পুলিশের পক্ষ থেকে কাল রাতে অভিযুক্ত ইকবাল হোসেনের ছবি জনসমক্ষে প্রকাশিত হয়। তবে ধৃত ব্যক্তিই ইকবাল হোসেন কিনা তা নিশ্চিত করতে কুমিল্লায় নিয়ে যাওয়া হচ্ছে তাকে।


একটি সিসিটিভি ফুটেজ ইতিমধ্যেই প্রকাশিত যেখানে দেখা যাচ্ছে — অষ্টমীর রাতে এক ব্যক্তি কুমিল্লার পূজোমন্ডপে হনুমান মূর্তির পায়ে ‘কোরান’ রেখে মূর্তির হাত থেকে গদটা নিয়ে চলে যাচ্ছে।

https://www.facebook.com/jagonews24/videos/488226535466422/
ভিডিও সৌজন্য :- jagonews24.com


এই ফুটেজ থেকেই জানা গেছে ধৃত ব্যক্তি এক ভবঘুরে, এমনিই মন্দিরে মসজিদে ঘুরে বেড়ায়। সংবাদ মাধ্যমে প্রকাশিত ছবি দেখেই তাকে শনাক্ত করে পুলিশে খবর দেয় নোয়াখালি থেকে আসা কিছু পর্যটক। আটক করার সাথে সাথেই তাকে নিয়ে কুমিল্লা রওনা হয়েছে পুলিশ।


ওদিকে সাম্প্রদায়িক হিংসার একের পর এক ঘটনায় বাংলাদেশ উত্তাল। তীব্র অভিযোগের মুখে শেখ হাসিনা সরকার। একটিমাত্র ঘটনাকে কেন্দ্র করে হিংসার আগুন ছড়িয়েছে রংপুর সহ অন্যান্য গ্রামে। হাসিনা সরকার সাম্প্রদায়িক সম্প্রীতির পক্ষে শান্ত থাকার ক্রমাগত আর্জি জানাচ্ছেন। ভারতের রাজনীতিতেও পড়েছে ওই ঘটনার তীব্র প্রভাব। এরই মধ্যে অভিযুক্ত ইকবাল হোসেনের গ্রেপ্তারির সংবাদ বাংলাদেশের ঘটনায় নতুন মোড় আনল বলেই মনে করা যায়।