আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

অভাবনীয় সফল ‘দুয়ারে সরকার’: আবেদনকারীর সংখ্যা ছাড়াল ৩ কোটি

Current India Economy Features Politics

দুয়ারে সরকার প্রকল্পের অভাবনীয় সাফল্য। ১৫ সেপ্টেম্বর শেষ হয়েছে এই প্রকল্পের দ্বিতীয় দফার কর্মসূচি। পরিসংখ্যান বলে দিচ্ছে কত মানুষের কাছে সাড়া ফেলেছে রাজ্য সরকারের এই জনকল্যাণমূলক প্রকল্প।

দুয়ারে সরকার প্রকল্পের শিবিরে ১৫ তারিখ সন্ধে পর্যন্ত রাজ্যের ৩ কোটিরও বেশি মানুষ যোগদান করেছেন। শুধু কলকাতাতেই দুয়ারে সরকার শিবিরে যোগ দিয়েছেন ৮ লক্ষ ৭০ হাজার মানুষ।


গত ১৬ আগস্ট থেকে সারা রাজ্যে একমাস ব্যাপী ৯১হাজার ৮৬৮ টা শিবির হয়। তার মধ্যে শুধুমাত্র ‘লক্ষীর ভান্ডার’ এর জন্যই আবেদন জমা পড়েছে প্রায় ২ কোটি। তাছাড়া স্বাস্থ্যসাথী , খাদ্যসাথী প্রকল্পের আবেদনের সংখ্যাও কয়েক লক্ষাধিক।

উত্তর ও দক্ষিণ ২৪ পরগণাই শিবিরে আবেদনের সংখ্যায় শীর্ষ স্থানে। এছাড়াও পূর্ব মেদিনীপুর, হুগলি প্রভৃতি জেলাতেও ব্যাপক সাড়া ফেলেছে মুখ্যমন্ত্রীর ‘দুয়ারে সরকার ‘।

‘দুয়ারে সরকার’ প্রকল্পের এই ব্যাপক সাফল্যে উৎফুল্ল রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। তিনি ট্যুইট করে লিখেছেন ,”১৬ আগস্ট থেকে ৩ কোটিরও বেশি মানুষ দুয়ারে সরকার ক্যাম্পে এসেছেন।এই তথ্য আপনাদের জানাতে পেরে আমি খুব খুশি। বাংলার মানুষকে ধন্যবাদ জানাই সরকারি ক্যাম্পে এসে সমস্ত সুযোগ সুবিধা নেওয়ার জন্য”।
নিজের ওই ট্যুইটে মমতা ব্যানার্জী পশ্চিমবঙ্গ সরকারের সংশ্লিষ্ট অফিসারদেরও ধন্যবাদ জ্ঞাপন করেন।