আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

abhishekh banerjee

অভিষেকের দিল্লি যাত্রা ; কাল যাচ্ছেন ইডি দফতরে

Current India Features Politics

কেউ বলেন ‘ ভাইপো ‘ , আবার কারোর কাছে ‘ নেতা ‘ । অভিষেক ব্যানার্জি নামটা বাংলার রাজনীতিতে বর্তমানে বিশাল চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে । কখনো স্টেজ থেকে শুভেন্দুকে হুঙ্কার তো কখনো হাতজোড় করে মানুষের থেকে আশীর্বাদ চাওয়া : ভিন্ন রূপে ধরা দেন তিনি । রাজনীতির সেই মানুষটিকে এখন যেতে হবে দিল্লি তাও আবার ইডি দফতরে । 


বিধানসভায় তৃণমুলের জেতার পিছনে অভিষেকের বড় হাত ছিলো তবে জেতার পর থেকেই দেখা যায় এক এক করে বহু তৃণমূল নেতাকে পড়তে হয় কেন্দ্রীয় সংস্থা সিবিআই ও ইডির তদন্তের মুখে । বড় নাম যেমন ফিরহাদ হাকিম , সুব্রত মুখার্জী , শোভন চট্টোপাধ্যায় কে জেলও খাটতে হয় ।

আর এবার কয়লা কান্ডে ইডির তলবের মুখে দিল্লি যাত্রা অভিষেকের । 
তৃণমূল দল এসবকেই ভোটে হারার পর বিজেপির চাল বলে কটাক্ষ করেছে । তাদের মতে , বিজেপি দ্বারা পরিচালিত সিবিআই , ইডির মতো সংস্থা ইচ্ছা করে তাদের সমস্যায় ফেলছে । আবার বিজেপি উল্টে তৃণমূল নেতাদের ই এসবের জন্য দায়ী বলে কটাক্ষ করেছে । সেই ধারা বজায় রেখে , ইডির তরফ থেকে অভিষেক ব্যানার্জি ও তাঁর স্ত্রীকে দিল্লিতে তাদের দফতরে ডেকে পাঠানো হয় । যদিও অভিষেকের স্ত্রী তাঁর দুই শিশুকে নিয়ে করোনা পরিস্থিতিতে দিল্লিযাত্রা সম্ভব নয় বলে জানিয়েছে । তবে , সূত্রের খবর রবিবার ই দিল্লি যাচ্ছেন অভিষেক এবং সোমবার তিনি রওনা দেবেন ইডি দফতর । তৃণমূল নেতা কুনাল ঘোষ জানান , এসব বিজেপির প্রতিশোধের চাল । তাদের বিরুদ্ধে চক্রান্ত চলছে তবে তৃণমূলও যে ভেঙে পড়বে না তা নিশ্চিত করেছেন তিনি ।