আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

আকাশপথে জল প্লাবিত এলাকা পরিদর্শনে মমতা , দুষলেন ডিভিসিকে

Current India Features Nature Politics

পুজোর আগে ভাসছে বাংলার একাধিক জেলা। পরিস্থিতি খতিয়ে দেখতে আগামিকাল পরিদর্শনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আকাশপথে বন্যা পরিস্থিতি দেখবেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, পুরুলিয়া, বাকুঁড়া, হাওড়ার বিভিন্ন প্লাবিত এলাকা হেলিকপ্টারে পরিদর্শন করবেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রীর অভিযোগ ডিভিসি গত রাত তিনটের সময় তাঁকে না জানিয়ে জল ছেড়েছে। এদিকে তিনি বলেন, পুজোর আগে বাংলাকে প্লাবিত করবে বলে ইচ্ছে করে এই ঘটনা ঘটানো হয়েছে। ফের একবার তিনি ‘ম্যান মেড বন্যা’ নিয়ে সরব হন। পাশাপাশি ঝাড়খণ্ড সরকারের বিরুদ্ধেও খাল এবং বাঁধ না সংস্কার করার অভিযোগ আনেন মমতা ।

ডিভিসি ১ লক্ষ কিউসেকের উপর জল ছেড়েছে। সমস্যা হচ্ছে, ঝাড়খণ্ডে বৃষ্টি হলে আমাদের ভুগতে হচ্ছে, বিহারে বৃষ্টি হলে আমাদের ভুগতে হচ্ছে। ওরা যদি ওদের ট্যাঙ্কগুলো, ড্যামগুলো একটু পরিষ্কার পরিচ্ছন্ন রাখলে অনেক জল জলাধারে ধরতে পারে। মাইথন, পাঞ্চেতে তো অনেক জল ধরার ক্ষমতা।ল আছে । কিন্তু ওরা দীর্ঘ ৫০ বছর ধরে পরিষ্কার করে না। কোনও ড্রেজিং করে না। ফলে সেই খেসারতটা আমাদের দিতে হচ্ছে। এটা খুব অন্যায়।

পরিস্থিতি সামাল দিতে প্লাবিত এলাকায় আজ থেকে মন্ত্রীদের পাঠান তিনি। ফিরহাদ হাকিম, মলয় ঘটক থেকে শুরু করে মানস ভুঁইয়া সকলকে এক একটি জেলার দায়িত্ব দেন তিনি। দুর্গত এলাকার বাসিন্দাদের পাশে থাকার বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।