আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

আগরতলায় বিজেপির রিগিং ভিডিও প্রকাশ্যে আনল তৃণমূল

Current India Features Politics

দেদার চলছে ছাপ্পা ভোট।

ত্রিপুরার পুরভোট কেন্দ্র করে অভিযোগ তুলল তৃণমূল কংগ্রেস। এছাড়াও একাধিক বুথে বিরোধীদের মারধোর, অশান্তির অভিযোগও তুলেছে তৃণমূল কংগ্রেস, সিপিআইএম সহ বিরোধীরা।


আগরতলার সব কটি ভোটবুথই সংবেদনশীল, এই মর্মেই সেনা মোতায়েন ও নিরাপত্তা বলয়ের নির্দেশ দিয়েছিলেন সুপ্রিম কোর্টের বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়। কিন্তু এদিন সকাল থেকেই পুরভোট কেন্দ্র করে অশান্তির বাতাবরণ তৈরি হয়। বিজেপি সরকারের পক্ষ থেকে “শান্তিপূর্ণ ভোট চলছে” বললেও সেকথা সহজে মেনে নিতে রাজি হয়নি সুপ্রিম কোর্ট। পরিস্থিতি বিবেচনা করে আরো ২ কোম্পানি কেন্দ্রীয় সেনা পাঠানোর জরুরি নির্দেশ দেয় আদালত।

এরই মধ্যে আগরতলার ১৩ নম্বর ওয়ার্ডের একটি ভিডিও ফাঁস করেছে তৃণমূল। ভিডিওয় স্পষ্ট দেখা যাচ্ছে — এক বৃদ্ধা মহিলা ইভিএম মেশিন লক্ষ্য করে ভোট দিতে যেতেই পাশ থেকে অন্য এক যুবক এসে হাত বাড়িয়ে মেশিনের বোতাম টিপে দিল।

সংকুচিত বৃদ্ধা মহিলা দ্বিরুক্তি না করে বেরিয়ে যান। কিন্তু পরক্ষণে আরো এক ভদ্রলোকের ভোট দেওয়ার পালা এলে ওই একই ঘটনা ঘটতে যাচ্ছিল। তবে এই ভোটদাতা এবার ওই যুবককে প্রশ্ন করে বসেন, “আপনি দাঁড়িয়ে থাকলে আমি ভোট দেবো কীকরে?”


সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেলে ভিডিওটি প্রকাশ করা হয়েছে। সিপিআইএমও তাদের ত্রিপুরার ট্যুইটার হ্যান্ডেলে ভিডিওটি শেয়ার করেছে।
এই ছাপ্পা ভোটের ভিডিওটি আঙুল তুলে নিশানা করে দেখিয়ে দিচ্ছে পুরভোট প্রস্তুতি পর্ব এবং ভোটের দিন বিজেপি সরকারের বিরুদ্ধে সকাল থেকে তৃণমূল, সিপিএম কর্মীদের ওপর হামলার অভিযোগও সর্বাংশে সত্যি। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।