আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

coronakolbody

আগামী ছয় মাসে আরো ভোগাবে করোনা ! চিন্তায় বিশ্ব

Current India Features Health International

করোনা মহামারিতে সারা বিশ্ব কাবু । প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ আক্রান্ত হচ্ছে সঙ্গে পাল্লা দিয়ে মারা যাচ্ছে অসংখ্য মানুষ আর তার মধ্যে খারাপ সংবাদ এলো ফলে চিন্তায় গোটা বিশ্ব । 
করোনায় বিধ্বস্ত আমেরিকাসহ সারা পৃথিবী ।

ভারতবর্ষ এর হাল যে খুব ভালো তা বলা যায় না । দ্বিতীয় ঢেউয়ে ভারতের সর্বত্র মৃত্যু মিছিল ভাবলেও গায়ে কাঁটা দিয়ে ওঠে । অন্যান্য দেশের যেমন ব্রাজিল , জার্মানি , ফ্রান্স ও অস্ট্রেলিয়ার হালও একই । তবে কিছুদিনে পরিস্থিতি আগের থেকে উন্নতি ঘটিয়েছে বলা যায় । ভারতেও যেমন দ্বিতীয় ঢেউ কাটিয়ে পরিস্থিতি বেশ স্বাভাবিক তেমনি আমেরিকাতেও করোনা কমায় স্কুল কলেজ সব খুলতে শুরু করেছে । জনজীবন স্বাভাবিকের পথে বলা যায় । কিন্তু এর মাঝে সতর্কবার্তা শোনালেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের পরামর্শদাতা তথা সেন্টার ফর ইনফেকশাস ডিজ়িজ় রিসার্চ অ্যান্ড পলিসির ডিরেক্টর মাইকেল অস্টারহোম । 
মাইকেল অস্টারহোম বলেন , দৈনিক সংক্রমণের গ্রাফ স্বস্তি দিলেও তাতে আনন্দের কিছু নেই । বরং আগামী ছ’মাসে পরিস্থিতি আরো ভয়ঙ্কর হয়ে উঠতে পারে । তিনি জানান , সব খুলে যাওয়ায় মানুষের ভিড় বাড়ছে । ফলে টিকা বেশি করে দিতে হবে । যদিও আমেরিকায় প্রায় অর্ধেকের বেশি মানুষের টিকা নেওয়া শেষ তবে সেই গতি আরো বাড়াতে হবে বলে জানিয়েছেন তিনি । তাঁর কথায় , ভ্যাকসিন ঠিক মতো না দিলে ভবিষ্যতে করোনা আবার ভয়ঙ্কর রূপ নেবে আর বিশ্ব সেই মৃত্যুমিছিলের সাক্ষী হবে ।