কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304

sejan factory

আগুনে পুড়ে ছাই কারখানা, নিহত ৫২ জন

International

আগুনে পুড়ে ছাই কারখানার চতুর্থ ও পঞ্চম তলা, এই ঘটনায় নিহত হয়েছেন ৫২ জন। এর মধ্যে বেশির ভাগ কর্মি ছিলেন নারী। মৃতদের মধ্যে সামিল ১১ বছর কিশোর কিশোরি থেকে ৩০ বছরের পুরুষ মহিলারাও ।

আমাদের প্রতিবেশি দেশ বাংলাদেশের নারায়নগঞ্জ জেলায় ঘটে এই ঘটনা টি ।যেখানে হাসেম ফুড অ্যান্ড বেভারেজ নামের এক কম্পানির কারখানায় লাগে আগুন। জানা গিয়েছে চতুর্থ তলায় থাকা এক্সিট গেট টিতে তালা মেরে রাখায় বেরোনোর যায়গা খুজে পায়নি কর্মিরা।

কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304

আগুনের কথা সুনেই ঘটনাস্থলে পৌছায় দমকল কর্মিরা। দীর্ঘ ২১ ঘন্টা ধরে আগুন নেভানোর চেষ্টা চালিয়ে যায় তারা। আগুনটি লাগে ৮ জুলাই বৃহস্পতিবার বিকাল ৫ টা নাগাদ। ভাগ্যক্রমে সেই আগুনের দাপট থেকে ফিরে আশা কর্মিরা জানান ফ্যাক্টারি তে ছিল না কোনো রকম এস্কেপ রুম অথবা আগুন নেভানোর সুবিধা, ছিল না কোন রকম ফায়ার অ্যালার্ম। যার ফলে আগুন লাগাতে সতর্ক হতে পারেনি উপর তলার কর্মিরা।

ইতি মধ্যে বাংলাদেশ প্রশাসন জানায় এই ঘটনায় গ্রেফতার করা হয় অভিযুক্ত ৮ জন কে। এদের মধ্যে সামিল রয়েছে হাসেম ফুড অ্যান্ড বেভারেজ কম্পানির মালিক ও তার দুই পুত্র। ইতিমধ্যেই তাদের ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত ।

বাংলাদেশে ১৮ বছরের কম কোন ব্যাক্তিকে কোন প্রকার প্রতিষ্ঠানিক কাজে লাগানো সম্পূর্ন ভাবে অবৈধ , উক্ত ব্যাক্তিদের বিরদ্ধে শিশুশ্রম আইন লঙ্ঘন , কারনার নিরপত্তা ব্যাবস্থা না মেনে উৎপাদন চালিয়ে যাওয়া , দুর্ঘটনার সময় জোর করে শ্রমিকদের আটকে রেখে এক্সিট পয়েন্টে তালা দিয়ে রাখা সহ বেশ কয়েকটি অভিযোগ করেছে পুলিশ ।