কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304

আজ ‘মিনি ইন্ডিয়ায়’ মহারণ : ভবানীপুরে প্রিয়াঙ্কা – মমতা লড়াই শুরু

Current India Features Politics

যথানিয়মেই শুরু হল ভবানীপুরের উপনির্বাচন। রাজ্য তো বটেই, গোটা দেশ এই ভোটের দিকে তাকিয়ে। এই ভোট শুধুই নিয়মমাফিক উপনির্বাচন নয়, এই ভোট নির্ধারিত করে দেবে অদূর ভবিষ্যতের রাজনৈতিক হাওয়ার গতিবিধি।


একদিকে এই ভোট যেমন মমতা ব্যানার্জীর ‘প্রেস্টিজ’ এর লড়াই — কেননা এই ভোটের ফলাফলের ওপরেই তাঁর মুখ্যমন্ত্রীত্ব নির্ভর করছে।
তেমনই প্রিয়াঙ্কাও যোদ্ধানেত্রী বিবেচিত হয়ে গেছেন ইতিমধ্যেই। টিব্রেয়ালের জয়- পরাজয় যাই হোক না কেন, মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে লড়ছেন এই ‘লড়াই’-টাই তাঁর রাজনৈতিক কেরিয়ারে গুরুত্বপূর্ণ সংযোজন।

কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304


তাই প্রথম থেকেই ভবানীপুরের জমি আঁকড়ে ধরেছিলেন দুপক্ষই। ঘরের মেয়ে মমতা নিরঙ্কুশ প্রচার চালিয়েছেন প্রায় প্রতিটা ঘরে ঘরে। বরং প্রিয়াঙ্কাই বহুবার প্রতিকূলতার শিকার হয়েছেন প্রচার করতে গিয়ে।
বিজেপির এই প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেয়ালকে শেষ মূহুু্র্তে আরও শক্তিহীন করে গেলেন বাবুল সুপ্রিয়। যার হাত ধরে প্রিয়াঙ্কার রাজনৈতিক ময়দানে আসা, যুদ্ধের ঠিক প্রাকমূহুর্তেই সেই ব্যক্তি চলে গেলেন বিপক্ষ দলে। এই ঘটনায় প্রিয়াঙ্কার মনোবল অনেকটাই ভেঙেছে সন্দেহ নেই।
কিন্তু ওই যে অমোঘ বাক্য ‘জঙ্গ মে সব জায়েজ হ্যায়!’ বাবুল আচরণে সেটাই বুঝিয়ে দিয়েছেন।

আজ ৩০ সেপ্টেম্বর , ভবানীপুরের রণক্ষেত্রে ‘জঙ্গ’ শুরু হয়ে গেছে।
‘মিনি ইন্ডিয়া’ নামে খ্যাত ভবানীপুরের মোট ৮ টি ওয়ার্ডের মধ্যে ৭০ ও ৭৪ নম্বরকে পাখির চোখ করেছেন বিজেপি তৃণমূল-দুপক্ষই। কেননা, মিনি ইন্ডিয়ার প্রচুর সংখ্যক গুজরাটি – মারাঠি ভোট রয়েছে ওই দুটি ওয়ার্ডেই। যেখানে তৃণমূল ছিল গত নির্বাচনে পিছিয়ে, সেই দুটো ওয়ার্ডের ভোটগুলো পেতে মরিয়া তৃণমূল কংগ্রেস। বিজেপিও ছোড়নেওয়ালা নয়। প্রচারে বাধা পেয়ে ‘পায়রা উড়িয়ে’ চিঠি পাঠিয়েছে তারাও।
চিঠির উত্তরে ইভিএমে কী উত্তর আসে সেটাই এখন দেখার।


ভোটদান পর্ব সকাল সকাল সকাল শুরু হলেও লোকজন বেশি নেই। তবে অভিজ্ঞরা বলছেন, বেলা যত বাড়ে, ভবানীপুর কেন্দ্রের লাইনে ততই ভোটার বাড়ে। বেলা বাড়ছে, উত্তেজনার পারদ চড়ছে ততই।