কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304

আফগানদের হাতে আটক ভারতীয়রা ; চিন্তায় পরিবার

Current India International Politics

তালিবান শাসনের ফলে আফগানদের মতো চিন্তার ভাঁজ এখন গোটা বিশ্বে । সেই তালিকায় উপরের দিকে অবশ্যই রয়েছে ভারত । আর এবারে সূত্রের পাওয়া খবরে ভারতের চাপ আরো জটিল ।

পাকিস্তান ও চীন তালিবানদের সঙ্গে বন্ধুত্ত্বপূর্ণ সম্পর্ক রেখে চলায় ভারতের চাপ যে ক্রমশ বাড়ছে তা ঠিক । ভারত সরকার বহু ভারতীয়দের উদ্ধার করে দেশে ফেরালেও এখনো আফগানিস্তানে আটকে রয়েছে বহু ভারতীয় । আর এবার সূত্রের পাওয়া এক খবরে মোদি সরকারের ওপর বাড়ল চাপ । সদ্য পাওয়া খবরে , কাবুল বিমানবন্দরে তালিবানদের হাতে আটক বহু মানুষ আর তাদের মধ্যে বেশিরভাগ নাকি ভারতীয় । যদিও পরে তালিবানদের পক্ষ থেকে জানানো হয়েছে তাদের মুক্তি দেওয়া হয়েছে ।

কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304
Modi on meeting for rescue indians in kabul

প্রশ্ন এখন প্রধান যেটা তা হলো , এ খবর ছড়িয়ে পড়ায় অবশ্যই মোদি সরকারের চাপ বেড়েছে । কিছুদিন পূর্বে ভারতীয়রা আর্জি জানিয়েছিল তাদের ফেরানোর এবং তাদের কাছের মানুষ যারা ভারতে বসবাস করে তারাও কেন্দ্র সরকারের কাছে আবেদন করে দ্রুত সমস্যার সমাধানের । প্রধানমন্ত্রী মোদি অবশ্য তালিবান সম্পর্কে হুঁশিয়ারি দিয়ে রেখেছিলেন এবং কড়া ভাষায় তাদের আক্রমণ শানান । তবে , তার এই আক্রমণের জেরে তালিবানদের এই জবাব কিনা সেই বিষয়ে সন্দিহান সকলে ।

ভারতীয়দের আটকের ঘটনার খবর চারিদিকে ছড়ানোর পর আতঙ্কিত সবাই । যদিও পরে তাদের ছেড়ে দেওয়ার খবর আসতে স্বস্তির নিঃশ্বাস ফেলেছে তারা । যদিও এর শেষ কোথায় কিংবা ভারতীয়দের ভবিষ্যৎ সম্পর্কে কেন্দ্র কতটা ভাবছে সেই বিষয়ে জানার অপেক্ষায় দিন গুনছে মানুষ ।