আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

Ftured

আফগানিস্তানে আবারো হতে পারে বিস্ফোরণ, সতর্কবার্তা বাইডেনের

Features International

তালিবানেরা দিন দিন যে ভয়ঙ্কর হয়ে উঠছে তা অনস্বীকার্য । আফগানিস্তানে মানুষ হত্যা থেকে শুরু করে পার্কে আগুনের মাঝে দেশের জনগণই এখন ভীত সন্ত্রস্ত । এর মাঝেই কিছুদিন পূর্বে কাবুল বিমানবন্দরে বিস্ফোরণে একাধিক মানুষের মৃত্যু সেই আতঙ্ক আরো বাড়িয়েছিলো বৈকি । এবার আবারো বিস্ফোরণের আশঙ্কা প্রকাশ করলেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন । 
কাবুল বিমানবন্দরে বিস্ফোরণের স্মৃতি এখনো টাটকা সকলের মাঝে । সেদিন বিস্ফোরণ আমেরিকান সৈন্য সহ প্রায় ১৭০ জনের প্রাণ কেড়ে নিয়েছিলো অবশ্য মৃত সংখ্যা আরো বাড়ারও  আশঙ্কা রয়েছে বলে জানা গেছে । এই ঘটনার পর আইসিস নামক জঙ্গি সংগঠন বিস্ফোরণের দায় স্বীকার করে নেয় ।

তারপরই বাইডেন জানান , ঘটনার সঙ্গে জড়িত কাউকে রেয়াত করবেন না তারা এবং সেই কথা রেখে ড্রোন হামলায় বিমানবন্দরে বিস্ফোরণের মূল চক্রীকে নাশ করে তাঁরা । এরপরেই , বাইডেন জানান তাঁদের কাছে খবর আছে আগামী ২৪ থেকে ৩৬ ঘন্টার মধ্যে পুনরায় হামলা হওয়ার সম্ভাবনা আছে । এই খবর সামনে আসতে ভয় গ্রাস করেছে আফগানী মানুষদের মধ্যে । 
তালিবানরা এ বিষয়ে বলেছে তারা কখনো সন্ত্রাসকে সহ্য করবে না । বাইডেন ও জানান , আমেরিকার সৈন্যের ওপর আক্রমণ হলে তাঁরা ছেড়ে কথা বলবে না । এখন , পুনরায় বিস্ফোরণ হলে তা কতটা ভয়ঙ্কর হতে পারে সেই ভয়ে ভীত সকল দেশবাসী ।