VoiceBharat News 1634781584 suvendu

বিভীষণ যদি ‘রামের দলে’ না যেতেন রাবণকে পরাজিত করতে পারতো কি কেউ? তেমনই শুভেন্দু অধিকারীর সহায়তা না পেলে নন্দীগ্রামের মাটিতে মমতাকে হারাতে পারতেন কি অন্য কোনো বিজেপি নেতা? এই সাবোটাজ যে বিজেপির যুদ্ধে বড় সহায়ক তা নিন্দুকেও স্বীকার করবেন। এবার সেই (বি)ভীষণ দুর্দমনীয় নেতা শুভেন্দু অধিকারী ভবিষ্যত বাণী করছেন, এবং তা মিলেও যাচ্ছে আশ্চর্য ভাবে!


তবে কি তৃণমূলের অভিযোগই সঠিক? সিবিআই-ইডি সংস্থা কি বিজেপির আঙুলের ইশারাতেই চলছে? সন্দেহ ক্রমশ জোরালো হচ্ছে শুভেন্দু অধিকারীর ভূমিকায়। যদি তা না হয় তবে শুভেন্দু বলামাত্রই সকলে গ্রেপ্তার হয়ে যাচ্ছেন কীকরে?

VoiceBharat News images 86 1
শুভেন্দু অধিকারী


৬ অক্টোবর মহালয়ার দিন নন্দীগ্রামের এক সভায় ১২ জনকে জেলে ঢোকানোর আগাম সতর্কতা দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। তার ঠিক তিন দিন পরেই সিবিআই ১১ জন তৃণমূল কর্মীকে আটক করে। এবার আবারো গত বুধবার সেই আগাম ভবিষ্যৎ বাণী শোনা গেল বিজেপি নেতার গলায়।
গত বিধানসভার ফলাফল ঘোষণার পর নন্দীগ্রামের চিল্লগ্রামের দেবব্রত মাইতি খুন হন। এছাড়াও ‘ভোট পরবর্তী হিংসায়’ একাধিক বিজেপি নেতা আক্রান্ত হন। নন্দীগ্রামে শীতবস্ত্র ও শঙ্খ বিতরণ অনুষ্ঠানের সভায় প্রকাশ্যে আরো ১১ জনকে গ্রেপ্তারের হুমকি ছুঁড়লেন শুভেন্দু। এই তালিকায় রয়েছে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর নির্বাচনী এজেন্ট শেখ সুফিয়ানের নাম।


প্রকাশ্য ওই সভায় বিজেপি নেতা আস্ফালন করে বলেন, “দেবব্রত মাইতিকে শহীদ করে ভেবেছিল পার পেয়ে যাবে! ১১ টা গুন্ডাকে জেলে ঢুকিয়েছি। জাহাজ বাড়ির মালিক সহ আরো ১১ টা গুন্ডা ছাড়া রয়েছে। ওদেরও ভেতরে ঢোকাব “। উল্লিখিত ওই ‘জাহাজ বাড়ির মালিক’ হলেন মমতার নির্বাচনী এজেন্ট শেখ সুফিয়ান।

VoiceBharat News images 88 1
মমতা ব্যানার্জীর নির্বাচনী এজেন্ট শেখ সুফিয়ান


জল্পনা তাই জোরালো হয়েছে। এসব কথা নির্দেশের ঢঙে বলছেন কীভাবে শুভেন্দু, বিশেষ করে সেগুলো পরে যখন হুবহু মিলেও যাচ্ছে! এ প্রসঙ্গে তৃণমূল কংগ্রেস তাদের আগের বক্তব্যেই স্থির। তৃণমূল নেতা সুখেন্দুশেখর রায় পরিস্কার বলছেন, “আমরা তো বরাবর বলে আসছি সিবিআই-ইডি সংস্থা বিজেপির হয়েই কাজ করছে”।


উল্লেখ্য , ভোট পরবর্তী হিংসার তদন্তে শেখ সুফিয়ানের জামাই ইতিমধ্যেই গ্রেপ্তার হয়েছেন। সুফিয়ানেরও সোজা বক্তব্য, “বিজেপি রাজনৈতিক ভাবে পেরে উঠছেনা, তাই সিবিআইকে দিয়ে তৃণমূল নেতাদের গ্রেপ্তার করাচ্ছে”।
এখনও যদিও সুফিয়ান জেলের বাইরে। শুভেন্দুর ভবিষ্যৎ বাণী মেলে কিনা সেটাই এখন দেখার।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com