VoiceBharat News IMG 20210906 132537

এ কেমন স্ববিরোধী উক্তি? ১৯৪৮ সালে লখনৌতে দিনদয়াল উপাধ্যায় প্রতিষ্ঠিত ‘পাঞ্চজন্য ‘ কিনা আরএসএসের মুখপত্র নয়? এরপর তো কোনদিন তারা নিজেরাই বলে বসবেন দিনদয়াল উপাধ্যায়ও আরএসএসের কেউ ছিলেননা!

ইনফোসিসের বিরুদ্ধে ‘পাঞ্চজন্য ‘ পত্রিকায় প্রকাশিত কভারস্টোরি সম্পর্কে বলতে গিয়ে এই অদ্ভুত স্ববিরোধী মন্তব্য করেছেন – আরএসএসের মুখপাত্র সুনীল আম্বেকর স্বয়ং।


সম্প্রতি ইনফোসিস সংস্থার তৈরি ইনকাম ট্যাক্স রিটার্ন সম্বন্ধীয় একটি ওয়েবপোর্টালে কিছু সমস্যা দেখা দিয়েছিল। সেই ইস্যুতেই ‘পাঞ্চজন্য ‘ পত্রিকায় ‘প্রতিষ্ঠা এবং লোকসান ‘ শীর্ষক একটি কভারস্টোরিতে বলা হয় ইনফোসিসের এই ভুল ইচ্ছাকৃত, ভারতের আর্থিক ব্যবস্থাকে হয়রান করতেই এটা করা। এমনকি ইনফোসিসের এই কান্ডের পেছনে নকশাল, বাম সংগঠন ও ‘ছোট ছোট টুকরো গ্যাং ‘ জড়িত আছে বলেও মন্তব্য করা হয়েছে সেখানে।

VoiceBharat News


প্রতিবেদনে প্রশ্ন তোলা হয় – ইনফোসিস কি বিদেশি গ্রাহকদেরকেও এরকম পরিষেবাই দিয়ে থাকে? প্রসঙ্গত, এর আগেও ইনফোসিসের জিএসটি সংক্রান্ত ওয়েব পোর্টালেও সমস্যা দেখা দিয়েছিল। সমস্যার দ্রুত সমাধান করতে পদক্ষেপ নিয়েছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ।

VoiceBharat News IMG 20210906 131905


ভারতের তথ্য প্রযুক্তি শিল্পে ইনফোসিস এর গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে কাজেই পাঞ্জজন্য প্রকাশিত চাঞ্চল্যকর মন্তব্যে সমালোচনার ঝড় ওঠে। আরএসএসের চড়া সুর নরম হতে শুরু হয় । এদিন সুনীল আম্বের স্পষ্টতই বক্তব্যের দায় এড়াতে বলে বসলেন “পাঞ্চজন্য
আরএসএএসের মুখপত্র নয়, মতামত লেখকের নিজস্ব”। যাতে সমালোচনা আরও দ্বিগুণ হয়েছে।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com