IMG_20211219_205349

শীতের সকাল। একটু উষ্ণতা তো অবশ্যই প্রয়োজন। এমন দিনে ফেসবুক খুলতেই কবি শ্রীজাতর পোস্টে ছড়ানো উষ্ণতায় নেটিজেনদের কান গরম। পোস্টে দুটো ছবি, দুই দুগুণে চারখানি মুখ। প্রাথমিক উষ্ণতা কাটলে ছবি দেখে ভ্রম জাগবে! লেখাটা পড়ে তার চেয়েও বেশি।


ছবিদুটির একটায় দেখা যায় টলিউডের ব্যস্ত পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের স্ত্রী মিথিলার নাচের বিভঙ্গে মুগ্ধ কবি শ্রীজাতর ছবি। অন্যটায় দেখা যাচ্ছে কবিপত্নী দূর্বা বন্দ্যোপাধ্যায় উষ্ণতর ঘনিষ্ঠ ভঙ্গিতে বেপরোয়া ধোঁয়া ওড়াচ্ছেন দুনিয়াকে লক্ষ্য করে। এতো রীতিমতো বউবদল!

এই দুটি ছবি আবার পোস্টিয়েছেন শ্রীজাত স্বয়ং! পুরো ব্যাপারটাও ফাঁস করেছেন শ্রীজাত নিজেই।
ছবির ক্যাপশনে শ্রীজাত লিখছেন, “নাচের তালে মিথিলায় মজলেন শ্রীজাত; দূর্বা ও সৃজিতের ঘনিষ্ঠ ছবি এল সামনে! তবে কি এত বছরের বন্ধুত্বের ইতি? নতুন সম্পর্কের উষ্ণতায় ভাঙনের ছায়া দেখছে টালিগঞ্জ। ক্ষুব্ধ নেটাগরিকদের একাংশ। see more…”

শ্রীজাতর এই পোস্ট পড়ে দেখেছেন অথচ see more লেখায় ক্লিক করেননি, এমন একজনকেও খুঁজে পাওয়া যাবেনা। আর এখানেই মজাটা খেলিয়ে ছেড়ে দিয়েছেন কবি শ্রীজাত। আদ্যোপান্ত ব্যাপারটাই যে উচ্চস্তরের রসিকতায় ভরা সেটা বুঝতে অন্তত দেড় মিনিট সময় তো লাগবেই।

সিনেমা পাড়ায় নিত্যদিন সম্পর্ক ভাঙছে গড়ছে। বিচ্ছেদও ঘটতে দেখা যায় হামেশাই। এই পোস্টের নির্ভেজাল মজা আসলে তারই একটা উল্টো ছবি।শ্রীজাত প্রায়শই এমন করে থাকেন। এর আগেও সৃজিতের সাথে সৈকত শহরে বেড়াতে গিয়ে ঠিক এমনই রসিকতা করেছিলেন। আর এবার আরো একবার পাপারাৎজি-দের খানিকটা ব্যঙ্গ করে, নেটাগরিকদেরও ভেল্কি দেখিয়ে ছাড়লেন।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com