আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

উত্তরপ্রদেশের প্রচারে এবার আম আদমি পার্টি ! সরগরম রাজনীতি

Current India Features Politics

উত্তরপ্রদেশের রাজনীতিতে বিতর্ক যেন কমার নামই নিচ্ছে না আর এতে যোগী আদিত্যনাথের উপর যে চাপ বাড়ছে তা বলা যায় । এবার সেই উত্তাপ বাড়িয়ে উত্তরপ্রদেশের রাজনীতিতে পদার্পন করলো আম আদমি পার্টি । 


সামনে ভোট । বাংলায় হারের পর বিজেপির পাখির চোখ এখন উত্তরপ্রদেশ । তবে এর মাঝেই বিতর্ক যেমন চলছে তেমনি প্রচারও চলছে একসাথে । কিছুদিন পূর্বে মোদি উত্তরপ্রদেশ গিয়ে যোগীর ব্যাপক প্রশংসা করেন । উত্তরপ্রদেশের উন্নতির কথা তুলে ধরে তিনি জানান , যোগী ভবিষ্যতে ভারতবর্ষকে আলো দেখাবে ।

তবে মোদীর উত্তরপ্রদেশের উন্নয়নের কথা পেরিয়ে সরকারের উন্নয়নের বিজ্ঞাপন নিয়ে এখন বিতর্ক চলছে সারা দেশে এবং অবশ্যই মুখ পুড়েছে বিজেপির । মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিজ্ঞাপনে কলকাতার ‘মা’ উড়ালপুলের ছবি দেখা যাওয়ার পর নেট মাধ্যমে যোগীর দিকে ধেয়ে এসেছে একের পর এক ট্রোল । এরমাঝেই আবার সেখানে ভোটে লড়ার কথা ঘোষণা করল আম আদমি পার্টি । 


দিল্লিতে একচ্ছত্র আধিপত্য কায়েম করে রেখেছে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এর নেতৃত্বাধীন দল আম আদমি পার্টি । দুবারের ভোটে বিজেপিকে পরাস্ত করা এই দলের লক্ষ্য যে এবার উত্তরপ্রদেশ তা বলা যায় । তাই তো দিল্লিজয়ের পন্থা নিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল ।

দিল্লি ভোটের সময় তাঁর দাবি ছিলো , প্রতিটি দিল্লীবাসীকে বিনামূল্যে জল দান ও ২০০ ইউনিট অব্দি ফ্রি বিদ্যুত দেবে সরকার । এবার উত্তরপ্রদেশেও সেই পন্থা নিলো তাঁরা । সেখানকার জনগণকে ফ্রিতে জল ও ৩০০ ইউনিট পর্যন্ত বিদ্যুৎ দেওয়ার প্রতিশ্রুতির পাশাপাশি মহিলাদের বিনামূল্যে বাসে যাতায়াতের কথা বলেছেন আপ নেতা । এছাড়াও সূত্রের খবর , ভোটে ১০০ জন পার্থী দেবে আপ । ফলে উত্তরপ্রদেশের রাজনীতি যে উত্তপ্ত হতে চলেছে তা অনস্বীকার্য ।