আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

aditya nath

উত্তরপ্রদেশে কি পুনরায় যোগী সরকার ! প্রাথমিক সমীক্ষা ঘিরে উত্তেজনা চরমে

Current India Features Politics

উত্তরপ্রদেশে কি আবারো ফিরতে চলেছেন যোগী নাকি এসবেও রয়েছে চক্রান্ত ! প্রাথমিক সমীক্ষা যোগী সরকারের প্রত্যাবর্তন দাবি করলেও বিরোধীরা যে এই বিষয়কে একদমই গুরুত্ব দিচ্চেনা তা পরিষ্কার । উত্তরপ্রদেশে মোট ৪০৩ আসনের মধ্যে সমীক্ষা বিজেপিকে ২৫০ এর ওপর আসন নিয়ে ক্ষমতায় আসার ইঙ্গিত দিয়েছে । ফলে সেখানে যোগীর ক্ষমতায় আসা খালি সময়ের অপেক্ষা । 


কিছুদিন বাদেই ভোট উত্তরপ্রদেশে । বাংলায় যেভাবে তৃণমূলের কাছে পর্যুদস্ত হয়েছে বিজেপি তারপর উত্তরপ্রদেশেও যদি সমান হাল হয় তাদের তবে কেন্দ্রে থাকা নিয়ে প্রশ্নচিহ্ন যে উঠবে তা বলার অপেক্ষা রাখে না । তাই সবরকম শক্তি নিয়ে বিজেপি যে ঝাঁপাতে চলেছে তা অনস্বীকার্য । আর তাই সামনে আসা এক সমীক্ষায় যোগী সরকারের প্রত্যাবর্তন দেখানো নিয়ে ফের চাঙ্গা দেখাচ্ছে যোগীসহ বিজেপি নেতৃত্বকে । তবে , এই সমীক্ষায় আসা ফল যে বাস্তবে সম্ভব নয় তা জানিয়েছে বিরোধী দলগুলি । এর আগেও দেখা গেছে , পশ্চিমবঙ্গে সমীক্ষায় বেরোনো ফল পুরোটাই ফ্লপ যায় । বিজেপিকে জেতানো কিছু সমীক্ষা তো মানুষের কাছে খিল্লির পর্যায়ে উঠে আসে । তাই , সমীক্ষাই যে শেষ কথা বলে না তা মানছে সকলে। 


বিরোধী দল হিসেবে অখিলেশ যাদব , মায়াবতীদের মতো নেতারা বাংলায় রেজাল্টের পর আশায় আছে উত্তরপ্রদেশেও তারা বিজেপিকে পরাস্ত করবে । তাই , সমীক্ষার ফলের ওপর বিশ্বাস না রেখে মানুষের ওপরই ভরসা করছেন তাঁরা ।