VoiceBharat News images 2021 10 22T183234.714

উত্তরবঙ্গের বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে সেখানে যাওয়ার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।আগামী রবিবার উত্তরবঙ্গে যাওয়ার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায়ের। চার দিন তিনি সেখানে থাকবেন বলে সূত্রের খবর। প্রশাসনিক বৈঠকের পাশাপাশি বিভিন্ন এলাকায় গিয়ে সেখানকার পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখার কথা মমতার।
আগামী সোমবার, ২৫ অক্টোবর, জলপাইগুড়ির উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। সেখানে প্রশাসনের আধিকারিকদের সঙ্গে বন্যা পরিস্থিতি নিয়ে আলোচনা করার কথা তাঁর। মঙ্গল ও বুধবার কার্শিয়াং যাওয়ার কথা মুখ্যমন্ত্রীর। সেখানে সরেজমিনে পরিস্থিতি খতিয়ে দেখে তিনি কলকাতা ফিরে আসবেন ।

VoiceBharat News download 1

গত সোমবার থেকে গোটা উত্তরবঙ্গ প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে।এমন কি সমতলের সঙ্গে পাহাড়ের যোগাযোগ ব‍্যবস্থা প্রায় বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল।পাহাড়ের বিভিন্ন এলাকায় ধস নেমেছে। সমতলের সঙ্গে পাহাড়ের যোগাযোগ প্রায় বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল।এখনও পর্যটকরা দার্জিলিং, কালিম্পং, কার্শিয়াঙের বহু জায়গায় আটকে রয়েছেন সেখানে। প্রশাসন তাঁদের সমতলে ফিরিয়ে আনার চেষ্টা করছে। পরিস্থিতি কবে স্বাভাবিক হবে তা নিয়ে চিন্তা রয়েছে পাহাড়ের বাসিন্দাদের।এখানে সড়ক ও রেল যোগাযোগ বন্ধ হয়ে গিয়েছিল বর্তমানে কিছুটা পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে ।লাইট নেই ,নেটওয়ার্কে টাওয়ার পাওয়া যাচ্ছে না বহু পর্যটক খুব অসুবিধায় পড়েছে বেড়াতে গিয়ে।

VoiceBharat News images 2021 10 22T183144.248


পশ্চিমের জেলাগুলিতে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে গিয়েছিলেন মুখ‍্যমন্ত্রী। পশ্চিম মেদিনীপুরের ঘাটালে জলের মধ্যে দাঁড়িয়ে প্রশাসনিক কর্তাদের সঙ্গে কথা বলতে দেখা গিয়েছিল তাঁকে। পশ্চিমের জেলাগুলিতে বন্যা পরিস্থিতির জন্য অবশ্য ডিভিসি-কে দায়ী করেছিলেন মুখ্যমন্ত্রী।