VoiceBharat News images 55

পূজোর প্রাক্কালে বিরাট স্বস্তির খবর। দেশে কমল দৈনিক করোনা সংক্রমণ।গত একদিনে দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৮৪২ জন।যেটা কিনা গতকালের থেকে ৬ শতাংশ কম।করোনা মুক্ত হয়েছেন ২৫ হাজার ৯৩০ জন ।করোনায় মৃত্যু হয়েছে ২৪৪ জনের।দেশে এই সময় সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২ লাখ ৭০ হাজার ৫৫৭ জন।

VoiceBharat News images 52

যেটা কি না গত ১৯৯ দিনের মধ্যে সর্বনিম্ন। করোনার গ্ৰাফ নিম্নমুখী হওয়ায় স্বস্তি ফেরাচ্ছে সাধারণ মানুষের।  অন্যদিকে কেরালাতেও অনেকটাই সংক্রমণ কমেছে।গত দিনে কেরালায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ২১৭ জন।১২১ জনের মৃত্যু।তবে এখনই কেরালার করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ কাটছে না।

VoiceBharat News images 54

বিশেষজ্ঞরা করোনার হাত থেকে রেহাই পেতে টিকাকরণেই জোর দিচ্ছেন।এখনও পর্যন্ত দেশে এখনও পর্যন্ত টিকাকরণ হয়েছে ৯০ কোটি ৫১ লাখ ৭৫ হাজার ৩৪৮ জন। প্রসঙ্গত কয়েকদিন ধরে দেশের কোভিডের গ্রাফ নিম্নমুখী।শনিবার দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছিল ২৪ হাজার ৩৫৪ জন।করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে সতর্কতা অবলম্বন করে চলতে হবে এমনই জানাচ্ছেন বিশেষজ্ঞরা।উৎসবে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং মাস্ক পরা অত্যন্ত অতন্ত্য জরুরী।কোভিড ঢেউ আছড়ে পারা আটকাতে নিয়মমানা খূব দরকার।   

VoiceBharat News images 53

উৎসবের মরসুমে করোনা পরিস্থিতির কথা চিন্তা করেই কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক রাজ্য এবং কেন্দ্র শাসিত অঞ্চলগুলিকে সতর্ক করেছে।ভিড় না করা হয়,দূরত্ব বজায় রাখা,মাস্ক সেদিকে দিতে বলা হয়েছে বিশেষ নজর। আবার রাজ্যে বাড়ানো হয়েছে কোভিডের বিধিনিষেধের মেয়াদ।৩০ অক্টোবর পর্যন্ত কোভিড সংক্রান্ত বিধিনিষেধ বজায় থাকছে রাজ্যে। নিষেধাজ্ঞা রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত বজায় থাকবে ঘোষনা করা হয়েছে।জরুরী কাজ ছাড়া বাড়ির বাইরে হওয়ার উপর জারি করা হয়েছে নিষেধাজ্ঞা।পূজোর জন্য ১০ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত বিধিনিষেধ শিথিল করা হয়েছে।