1634727787_gold

যখন খুশি সোনা কিনে রাখতেই পারেন দাম বাড়লে মুনাফা লাভ করবেন আপনিই।
সামনেই যে ধনতেরাস।এই সময়ে অনেকেই সোনা কেনেন। কিন্তু সকলের সাধ থাকলেও সাধ্য থাকে না। কিন্তু হতাশ হওয়ার কোন কারণ নেই কারণ সোনা কিনতে এখন আর একসাথে অনেক টাকা লাগে না।এখন মন চাইলে অনেক কিছু করতে পারেন আপনি।চাইলে ই ডিজিটাল মাধ্যমে এক টাকার সোনা কিনতে পারেন।


আপনি বর্তমানে বিভিন্ন অ্যাপের মাধ্যমে এখন সহজেই সোনা কিনতে পারেন। এই অ্যাপের লকারে থেকে যাবে আপনার কেনা সোনা।যখন খুশি যত টাকার সম্ভব সোনা কিনে রাখতে পারেন,তা ক্রমশ জমতে থাকবে। আবার ইচ্ছে হলেই বিক্রি করে দেওয়া যায়। কাছের মানুষদের উপহার হিসেবে পাঠানো যায় এই ডিজিটাল সোনা। প্রতিদিন সোনার দাম ওঠা নামা করে। আন্তর্জাতিক বাজারের দামের সঙ্গে ভারতের দাম ঠিক হয়। যখন কম দাম থাকে তখন সোনা কিনে রেখে বেশি দাম হলে বিক্রি করলে অনেক লাভবান হওয়া যায়। সে ক্ষেত্রে সোনা বিক্রির টাকা সরাসরি ব‍্যঙ্কে জমা পড়ে যায়। লাভের জন্য যারা বিনিয়োগ করেন না তারাও সোনা কিনতে পারেন। আবার বিশেষ আর্থিক প্রয়োজন হলে ওই সোনাকে টাকায় বদলে ফেলতে পারেন।
ডিজিটাল সোনা মানে সেটা সবসময় চব্বিশ ক্যারেট। অর্থাৎ 999.9 শতাংশ খাঁটি। যে দিন যখন কেনা হবে সেই সময়ের দর অনুযায়ী পরিমাণ ঠিক করা হয়।
ভারতে ডিজিটাল সোনা বিক্রি করে তিন টি সংস্থা। এমএমটিসি পিএ এমপি, আগমেনটগোলডটেক, এবং ডিজিটাল গোল্ড ইন্ডিয়া।


তবে একটা বিষয় সতর্ক থাকতে হবে যে কোন সরকারী সংস্থা ডিজিটাল সোনা কেনাবেচার উপর নজরদারি চালায় না। তাই সবসময় ভাবনা চিন্তা করে সোনা কিনতে হবে।