VoiceBharat News east bengal atk mohun bagan

আইএসএল ২০২১-২২ এ শনিবারেই ছিল এই মরসুমে কলকাতার প্রথম ডার্বি। যথারীতি নিজেদের পজিশন বজায় রেখেই এগিয়ে গেল সবুজ মেরুন শিবির। এসসি ইস্টবেঙ্গলকে ৩-০ গোলে পরাজিত করল এটিকে মোহন বাগান।

VoiceBharat News images 2021 11 26T221040.701


মোহনবাগানের উল্লেখযোগ্য ৩ টি গোল তুলে আনলেন রয় কৃষ্ণ, মনবীর সিং ও লিস্টন কোলাসো। শুধু তাই নয়, এই নিয়ে পরপর তিনবার ডার্বি জিতে হ্যাট্রিক করল মোহনবাগান। এদিনের ম্যাচে হস্টবেঙ্গলকে হারিয়ে ৬ পয়েন্ট পেয়ে লিগ টেবিলের সর্বোচ্চ স্থানে উঠল এটিকে মোহনবাগান। ম্যাচ পার্ফর্মেন্সও ছিল দেখবার মতো। ম্যচের ১২ মিনিটের মাথায় গোল করলেন কৃষ্ণ, তার ঠিক ২ মিনিট পরেই দ্বিতীয় গোলটি ছিনিয়ে নেন মনবীর। ২৩ মিনিট চলাকালীন তৃতীয় গোল কোলাসোর।


তবে এই তৃতীয় গোলটির ক্ষেত্রে বেশকিছুটা তাড়াহুড়ো করে ফেলেছিলেন ইস্টবেঙ্গলের গোলকিপার অরিন্দম। আসলে ম্যাচ শুরুর প্রথম দিকেই পরপর ২ গোল বেশ খানিকটা চাঞ্চল্য ছড়িয়ে দিয়েছিল ইস্টবেঙ্গল টিমে।

বারপোস্টের দিকে ধাবমান লিস্টন কোলাসোর আক্রমণাত্মক ভঙ্গী দেখে বল রক্ষা করতে আচমকা এগিয়ে আসেন অরিন্দম, এই এগোনোটাই কাল হল। প্রতিরোধ হীন গোল পোস্টের জালে বল পাস করিয়ে দিলেন লিস্টন। এই গোলটি বাঁচাতে গিয়ে শারীরিক চোটও লেগে যায় গোলকিপার অরিন্দমের। যন্ত্রণাকাতর হয়ে তিনি ছটফট করতে থাকেন মাঠে।

VoiceBharat News atk mohun bagan 11


এই মূহুর্তটির এক ভিডিও রীতিমতো ভাইরাল হয়েছে, যেখানে দেখা যাচ্ছে যন্ত্রণাকাতর অরিন্দম মাঠ থেকে বেরোনার সময়ে তাঁকে জড়িয়ে ধরে রয়েছেন বিপক্ষ দলের কৃষ্ণ। কলকাতা ফুটবলের ইতিহাসে এই মূহুর্তটি অমূল্য হয়ে রইল।


অপরদিকে, শনিবারের দ্বিতীয় ম্যাচে অপ্রতিদ্বন্দ্বী টিম মুম্বই এফসিকে ৩-১ গোলে পরাজিত করল হায়দরাবাদ এফসি। প্রথমদিকে আহমেদ জাহু একটি গোল এনে মুম্বইকে এগিয়ে রাখলেও, পেনাল্টি শর্টে ১ গোল শোধ করে সমানে সমানে চলে আসে হায়দরাবাদ এফসি।

ম্যাচের সেকেন্ড হাফে আক্রমণাত্মক হয়ে ওঠে হায়দরাবাদ। বার্থোলোমিউ ওগবেচের দ্বিতীয় গোল, রোহিত দানুর তৃতীয়তম চূড়ান্ত গোলে জয়ের শিরোপা হাতিয়ে নিল হায়দরাবাদ।

VoiceBharat News FFN GCUcAcZadM 1638039750951 1638039764294


গত বছরের আইএসএল চ্যাম্পিয়ন মুম্বই সিটি এফসিকে প্রথম ম্যাচেই হারানো হায়দরাবাদের কাছে রীতিমতো গৌরবের সূচনায় করল।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com