VoiceBharat News IMG 20211216 213527

পুরীর মতো এবার দিঘাতেও তৈরি হচ্ছে জগন্নাথ মন্দির। জগন্নাথ দেবের ভক্তবৃন্দের জন্য এমনই সুবার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রকল্পের জন্য ১২৮ কোটি টাক বরাদ্দ করেছেন তিনি। মন্দিরের বাউন্ডারির দেয়াল তোলাও ইতিমধ্যে হয়ে গিয়েছে।

VoiceBharat News IMG 20211216 223225


বৃহস্পতিবার বেহালা চৌরাস্তায় আয়োজিত পুরনির্বাচনের একটি প্রচার সভায় এই বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জনগণের উদ্দেশ্যে বললেন, “পুুুরীতে যদি জগন্নাথ মন্দির থাকতে পারে তাহলে দিঘাতে কেন হবেনা? দিঘাতেই যাতে সমুদ্রের পাড়ে একটি মন্দির থাকে, ভক্তরা যাতে এখানে এসেও জগন্নাথ দেবের দর্শন করতে পারে তাই এই উদ্যোগ। ইতিমধ্যেই ৮ কোটি টাকা দিয়ে জমি কিনে সেখানে মন্দির নির্মাণ শুরু হয়েছে। আজই আরো ১২৮ কোটি টাকার অনুমোদন দেওয়া হয়েছে।”

দিঘায় মমতা বন্দ্যোপাধ্যায়ের এই মন্দির নির্মাণের পরিকল্পনাকে স্বাগত জানিয়েছেন জগন্নাথ দেবের ভক্তরা। পাশাপাশি এদিন পুরসভার প্রচারে বাঘাযতীনের এক সভায় তৃণমূল নেত্রী দাবি করেছেন, “কলকাতা পুরসভায় যা কাজ হয়েছে ভূভারতে কেউ করেনি। বাংলায় কারুর সার্টিফিকেটের দরকার নেই। কারণ বাংলা জানে কীভাবে কাজ করতে হয়।”

VoiceBharat News IMG 20211216 223024
মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিশ্রুতি দিয়েছেন ২০২৪ সালের মধ্যেই রাজ্যের প্রত্যেকটি বাড়িতে জলের লাইন পৌঁছে যাবে। “তৃণমূল নেত্রী এটাও জানান, কেন্দ্রীয় সরকার জলকর ধার্য করার জন্য চাপ সৃষ্টি করলেও তিনি রাজি হননি। এমনকি বিশ্বব্যাঙ্ক থেকে টাকা না পাওয়ার ভয়ও দমাতে পারনি তাঁকে। রাজ্যের উন্নয়ন ও পরিষেবা ঘরে ঘরে পৌঁছে দেওয়াই যে তাঁর লক্ষ্য এটাই স্পষ্ট ভাষায় ব্যক্ত করতে চেয়েছেন মুখ্যমন্ত্রী।

পুরসভার প্রতিটি প্রকল্পে নীলসাদা রঙ নিয়ে বিরোধীদের কটাক্ষের জবাবও এদিন দিলেন মমতা। তিনি বলেন, “আজ কলকাতার অবস্থা দেখে অনেকে আমায় ঈর্ষা করেন। কিন্তু আমি যখন শহরে নীলসাদা রঙ করা শুরু করেছিলাম, তখন অনেকে কটাক্ষ করে বলত আর্জেন্টিনা বানাচ্ছে। আর আজ মুম্বই দিল্লী যেখানেই যাই সেখানেই দেখি নীলসাদা রঙ ব্যবহার করছে।”

VoiceBharat News foq9o2po mamata banerjee bhabhanipur bypoll 625x300 08 September 21
কেন এই রঙ বেছে নেওয়া সেটাও আজ ব্যক্ত করে মুখ্যমন্ত্রী জানালেন, “নীল সাদা আমার দলের কালার নয়। এটা আসলে আকাশের প্রতীক। আকাশের কোনও সীমা নেই।”
তেমনই তৃণমূল কংগ্রেসের পরিধিকেও আকাশের মতো সীমাহীন দিগন্তে পৌঁছে দিতে চান, মমতা বন্দ্যোপাধ্যায় এটাই সম্ভবত বোঝাতে চাইলেন!

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com