VoiceBharat News 351332 subrata mukherjee

হৃদযন্ত্রের সমস্যা ছিলই। চিকিৎসকদের পরামর্শে অ্যাঞ্জিওপ্লাস্টি করানোর জন্য গত রবিবারই এসএসকেএম হসপিটালে ভর্তি হন রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। কিন্তু রবিবার রাত থেকেই ক্রমাগত অবস্থার অবনতি হতে থাকে। বিপদ বুঝে সাথে সাথেই তাঁকে আইসিইউতে স্থানান্তরিত করা হয়। এখন অবস্থা বেশ কিছুটা স্বাভাবিক হলেও বিপদ পুরোপুরি কাটেনি।

VoiceBharat News Subrata Mukherjee 1 16351399353x2 1


৭৫ বছর বয়সী পঞ্চায়েত প্রবীন তৃণমূল নেতা তথা রাজ্যেের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় বেশ কিছুদিন ধরেই শ্বাসকষ্ট ও হৃদযন্ত্র ঘটিত সমস্যায় ভুগছেন। এছাড়াও ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপও ছিল। ওই অবস্থাতেই তিনি ভর্তি হয়েছিলেন এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডে। পরের দিন সকালে ব্রেকফার্স্টও খেয়েছিলেন। তারপরই হঠাৎই অসুস্থ বোধ করায় দেরি না করে চিকিৎসকরা আইসিসিইউতে নিয়ে যান। 

গত পরশু থেকেই ৬ জন চিকিৎসকের একটি মেডিকেল বোর্ড তাঁর তত্ত্বাবধানে ছিলেন। শুরু থেকেই হসপিটালে রয়েছেন সুব্রত বাবুর স্ত্রী ছন্দবানী মুখোপাধ্যায়।
সম্প্রতি উত্তরবঙ্গ সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হাজার ব্যস্ততার মধ্যেও সেখান থেকে দফায় দফায় খবর নিয়ে চলেছেন। প্রয়োজন মতো কথাও বলেছেন চিকিৎসকদের সঙ্গে।


বর্তমানে সুব্রত মুখোপাধ্যায় মন্ত্রীসভায় দুটি গুরুত্বপূর্ণ পদে রয়েছেন। পাবলিক এন্টারপ্রাইজ ও শিল্প পুনর্গঠন এবং পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দপ্তরের পাশাপাশি উপভোক্তা বিষয়ক দপ্তর এবং স্বনির্ভর গোষ্ঠী দপ্তরও সমানতালে সামলেছেন। তাই স্বভাবতই তাঁর স্বাস্থ্যের খবরে উদ্বিগ্ন রাজ্যের একাধিক মহল।


চিকিৎসকরা জানাচ্ছেন , সুব্রত মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা আগের থেকে কিছুটা ভালো, তবে সম্পূর্ণ বিপদমুক্ত নন–মেডিকেল বোর্ড এমনটাই মনে করছেন। রাজ্যের এই প্রবীণ মন্ত্রীর অসংখ্য অনুগামী ও উদ্বিগ্ন সাধারণ মানুষ তাঁর সত্বর আরোগ্য কামনা করছেন।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com