আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

কবে থেকে পাবেন লক্ষ্মী ভাণ্ডার এর টাকা!বড় ঘোষণা রাজ্যের

Current India Economy Features Politics

১৬ সেপ্টেম্বর ‘দুয়ারে সরকার’ ক্যাম্প শেষ হয়েছে । এরপরই শুরু হয়েছে জোড় কদমে আবেদন খতিয়ে দেখার কাজ । দেরি না করে দ্রুত সেই কাজ শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে । নবান্ন সূত্রে খবর , সব ঠিক চললে পুজোর আগে ‘লক্ষ্মী ভাণ্ডার’ এর টাকা হাতে পাবেন বাংলার মহিলারা । 
জানা যাচ্ছে , দুয়ারে সরকার শিবিরে একাধিক প্রকল্প থাকলেও সবচেয়ে বেশি আবেদন জমা পড়েছে লক্ষ্মীর ভাণ্ডার এর জন্য ।

application process of lakkhir bhandar

এর পরে রয়েছে স্বাস্থ্যসাথী কার্ড । পাশাপাশি ‘খাদ্যসাথী’ এই জন্য বহু আবেদন জমা পড়েছে বলে খবর । রাজ্য জুড়ে মোট ৯১ হাজার ৯০৩টি শিবির করা হয়েছিলো । পরিসংখ্যান অনুযায়ী , এই সকল শিবিরে নাম লিখিয়েছেন ৩ কোটি ৫৮ লক্ষ ৭৪ হাজার ৭৯১ জন । এর মধ্যে কেবল লক্ষ্মী ভাণ্ডার প্রকল্পে নাম লিখিয়েছেন ১ কোটি ৭৯ লক্ষ ২৬ হাজার ৩৬৮ জন মানুষ । 


পূর্বে মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন ১ সেপ্টেম্বর থেকেই  লক্ষ্মীর ভাণ্ডার এর টাকা হাতে পাবেন রাজ্যের মহিলারা । তফশিলি জাতি-উপজাতির মহিলারা ১০০০ টাকা এবং বাকি মহিলারা ৫০০ টাকা করে পাবেন । তবে এখনো টাকা না ঢোকায় অনেকেই চিন্তায় পড়েছিলেন , কবে টাকা মিলবে । কিন্তু সেই সমস্যার সমাধান ঘটলো । পুজোর আগেই যাতে মহিলারা টাকা পেয়ে যান , সেই জন্য দ্রুত কাজের নির্দেশ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় । 


আবেদনপত্র জমা দেওয়ার সময় হতে আবেদন খতিয়ে দেখার কাজ শুরু হলেও তাতে মেলেনি ফল আর সেইজন্য কাজের গতি আরো ত্বরাণ্বিত করার নির্দেশ দিলো সরকার । এখন নির্দেশ অনুযায়ী কতো তাড়াতাড়ি কাজ শেষ হয়ে মহিলারা হাতে টাকা পান সেই দিকে তাকিয়ে সকলে ।