vcc

করোনায় দেশ বিপর্যস্ত । দ্বিতীয় ঢেউয়ে চারিদিকে মৃত্যুমিছিলের সাক্ষী থেকেছি আমরা । এখনো সম্পূর্ণ কমেনি দ্বিতীয় ঢেউয়ের আক্রমণ । প্রতিদিন দেশে ত্রিশ হাজারের কাছাকাছি মানুষ আক্রান্ত হচ্ছে যেখানে মৃত্যুসংখ্যা ছাড়াচ্ছে তিনশো পার । সঙ্গে রয়েছে তৃতীয় ঢেউয়ের সতর্কবার্তা আর তার মাঝেই বাংলার চিন্তা কমিয়ে হাজির হলো প্রায় ১৪ লাখের ওপর কোভিশিল্ড টিকা । 

VoiceBharat News 114702corona vaccine kk


দেশের চিকিৎসকরা সতর্ক করেছেন , যেকোনো মুহূর্তে আছড়ে পড়তে পারে তৃতীয় ঢেউ আর উদ্বেগ বাড়িয়ে করোনার এই আক্রমণ যে শিশুদের বেশি আক্রান্ত করবে সেই ব্যাপারেও আগাম জানিয়েছেন তাঁরা । ফলে চিন্তিত প্রতিটি মানুষ । বাংলার হালও খুব একটা ভালো নয় । প্রতিদিন সাতশো লোক আক্রান্ত হচ্ছেন সঙ্গে ভিড়ের দেখাও মিলছে সর্বত্র । এর মাঝে ভ্যাকসিনের আকালে চিন্তার ভাঁজ যে পড়ে তা অনস্বীকার্য । তবে সেই চিন্তার কিছুটা যে হ্রাস ঘটলো তা বলা যায় । 

VoiceBharat News cddccdcd jpg


সূত্রের খবর , গতকাল কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছেছে প্রায় ১৪ লাখের ওপর ভ্যাকসিন । কোভিশিল্ড টিকা বিমানবন্দর থেকে সোজা পৌঁছে যাবে বাগবাজার টিকা মজুতকেন্দ্রে । তারপর সেখান থেকে বিভিন্ন জায়গায় সরবরাহ করা হবে বলে জানা গেছে । এর ফলে ভ্যাকসিনের আকালের মধ্যে কিছুটা যে সুরাহা ঘটলো এবং বাংলার মানুষ যে করোনার বিরুদ্ধে লড়াইয়ে নতুন উদ্যম পাবে তা বলা যায় ।