কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304

corona is over

করোনা কি দেশে সত্যি শেষের পথে নাকি আরো ভয়ঙ্কর কিছু করছে অপেক্ষা!

Current India Features Health

বর্তমানে , মানুষের মনে যে প্রশ্নটি উঁকি মারছে তা হলো ভারতবর্ষে করোনা নামক মহামারী কি সত্যি শেষ হবে নাকি সে আরো শক্তি নিয়ে ফিরে আসতে পারে ? প্রশ্নটি আরো প্রাসঙ্গিক হয়ে উঠেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার এক সদস্যের দাবি ঘিরে । তাঁর বক্তব্য প্রসঙ্গে কি বলেছেন এখানকার চিকিৎসকরা দেখে নিন ।

 
করোনার দ্বিতীয় ঢেউ এর ভয়ঙ্কর পরিস্থিতি এখন অনেকটা স্বাভাবিকের পথে যদিও বিজ্ঞানীদের মতে এখনো তৃতীয় ঢেউ এর সতর্কতা বর্তমান । কোনো কোনো রাজ্য যেমন কেরালা , মহারাষ্ট্রে পুনরায় সংক্রমণ বাড়তেও দেখা যাচ্ছে । এর মধ্যেই World Health Organization – এর এক সদস্যা দাবি করেছেন , ভারত কিছুদিনের মধ্যে করোনার Endemic অবস্থায় পৌঁছাবে । Endemic বলতে বোঝা যায় , যখন কোনো মহামারীর সঙ্গে মানুষ বাস করতে শিখে যায় এবং সংক্রমণ আর অতিরিক্ত পরিমানে বাড়ে না সেটাই endemic অবস্থা । তিনি আরো জানান , যে সব জায়গায় ভ্যাকসিন গ্রহণ অল্প হয়েছে কিংবা দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ সেরম হয়নি সেখানে হয়তো পরবর্তীকালে করোনা সামান্য বাড়লেও তা ভয়ঙ্কর হবে না । 

কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304


WHO এর এই ঘোষণায় দেশবাসী নিশ্চিন্ত হলেও এখানকার ডাক্তররা সতর্কবার্তা শুনিয়ে রেখেছেন । তাঁরা বলেন , এরমভাবে করোনা কমবে না । যতদিন না ভ্যাকসিন পুরো দেওয়া হচ্ছে ততদিন করোনার নতুন প্রজাতি সংক্রমণ ছড়াতে পারে । তাই , দেশবাসীকে তাঁরা ভ্যাকসিন নিতে এবং সকল সতর্কতা মেনে চলতেও নির্দেশ দেন ।