1631882899_modi-vaccine

নিতে গিয়েছিলেন করোনা টিকা(COVID Vaccine) আর ভুল করে দেওয়া হল জলাতঙ্কের টিকা (Anti Rabies Vaccine)। এমন ঘটনা ঘটলো রাজকুমার যাদব নামে এক ব্যক্তির সঙ্গে । স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে কোভিশিল্ডের প্রথম ডোজ নিতে গেলে সেখানকার নার্স তাঁর হাতে থাকা কাগজ না দেখে অপর ব্যক্তির জন্য রাখা জলাতঙ্কের টিকা দিয়ে দেয় ।

আর এই ঘটনা জানাজানির পর চাঞ্চল্য ছড়ায়। মঙ্গলবার নার্সটিকে কর্তব্যে গাফিলতির অভিযোগে সাসপেন্ড করা হয়।

করোনা

মুম্বই(Mumbai)-র থানে পুরসভার বাসিন্দা রাজকুমার যাদব গত সোমবার স্বাস্থ্যকেন্দ্র এসেছিলেন করোনা টিকা নিতে আর তাতে ঘটে বিপত্তি । সেখানে তিনি কোভিশিল্ডের ডোজ নেওয়ার জন্য স্লিপ সংগ্রহ করে লাইনে দাঁড়ান । তবে ভুল করে তিনি করোনা টিকার লাইনে না দাঁড়িয়ে জলাতঙ্কের টিকা নেওয়ার লাইনে দাড়ান।

নার্সের কাছে যেতে তাঁকে বসিয়ে একটি টিকা দিয়ে দেওয়া হয় । টিকা নেওয়ার আধ ঘণ্টার মাথায় তিনি জানতে পারেন যে, তাঁকে করোনা টিকার বদলে জলাতঙ্কের টিকা দেওয়া হয় । এক্ষেত্রে অভিযুক্ত নার্স কীর্তি পোপেড়ের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছে বিনা কাগজ দেখে টিকা দেওয়ার জন্য।

বিষয়টি নিয়ে জানাজানি হতে ওই ব্যক্তিকে পর্যবেক্ষণের জন্য ভর্তি নেওয়া হয় ও অভিযুক্ত নার্সকে সাসপেন্ড করা হয়। থানে পুরসভা বিবৃতি জারি করে , ভুল লাইনে দাঁড়ানোর জন্য ব্যক্তিকে সম্পূর্ণ দোষ দেওয়া যায় না। কর্তব্যরত ওই নার্সের উচিত ছিল কাগজটি যাচাই করে তারপর টিকা দেওয়া। তাঁর অবহেলার জেরে ব্যক্তির প্রাণসঙ্কট দেখা দিয়েছিলো বলে তাঁকে আপাতত সাসপেন্ড করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।