আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

কলকাতায় আগ্নেয়াস্ত্র সমেত ধরা পড়ল দুষ্কৃতি

Current India Features

সামনেই কালীপূজো। শহরের প্রশাসন যখন নিষিদ্ধ বাজি উদ্ধারে ব্যস্ত, বাজি ফাটানো উচিত না অনুচিত তাই নিয়ে উচ্চ ও শীর্ষ আদালতে চলছে তুমুল তরজা, ঠিক তখনই কলকাতার প্রকাশ্য রাস্তায় আগ্নেয়াস্ত্র সমেত ধরা পড়ল এক দুষ্কৃতী। খবর সূত্রে জানা যাচ্ছে গ্রেপ্তার হওয়া ব্যক্তির নাম মুর্শিদ খান। বয়স ৩৫ বছর।


কালীপূজো ও দীপাবলি উৎসবকে সামনে রেখে কলকাতা শহরে কড়া নিরাপত্তা জারি হয়েছে। রাতেও চলছে পুলিশি নজরদারি। প্রতি মূহুর্তে সজাগ থাকছে লালবাজার কন্ট্রোলরুম। দরকার বুঝলে ড্রোন উড়িয়েও নজরদারি চলতে পারে। এলাকায় টহলদার পুলিশ মারফত সন্দেহজনক খবর পেলেই দ্রুত নেওয়া হচ্ছে অ্যাকশন। প্রশাসনিক তরফে বেশকিছু নিয়মকানুন বেঁধে দেওয়া হয়েছে এবারের কালীপূজোয়। রাজ্য সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে বিসর্জন দিতে হবে ৫ থেকে ৭ তারিখের মধ্যেই। বিসর্জনে মাইক বাজানো অথবা বাজি ফাটানো সম্পূর্ণরূপে নিষিদ্ধ। এই যখন পরিস্থিতি, তখন বউবাজারে টহলদার পুলিশের হাতেই বন্দুক সমেত ধরা পড়ল ৩৫ বছর বয়সী মুর্শিদ খান।


গতকাল অর্থাৎ রবিবার রাতেই বউবাজার এলাকায় মুর্শিদ নামধারী ওই যুবককে সন্দেহজনক ভাবে ঘোরাঘুরি করতে দেখেই পাকড়াও করে পুলিশ। তল্লাশি নেওয়ায় একটি ‘ওয়ান শট’ (Single Shot) দেশি বন্দুক কোমরের পিছনে গোঁজা অবস্থায় পাওয়া যায়। সঙ্গে সঙ্গে তাকে গ্রেপ্তার করে পুলিশ।


কী উদ্দেশ্যে ওভাবে সশস্ত্র অবস্থায় ঘোরাফেরা করছিল সে! এই লোকটিকে নিয়োগের পেছনে বড়সড় কোনো চক্র লুকিয়ে রয়েছে কিনা, সে ব্যাপারে জোরালো তদন্ত শুরু করেছে পুলিশ।