কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304

কলকাতায় বন্ধ কোভ্যাকসিনের ডোজ ! চিন্তায় শহরবাসী

Current India Features Health

করোনার দ্বিতীয় ঢেউ এখনও হ্রাস পায়নি । প্রতিদিন দেশে করোনা আক্রান্ত ৩০ হাজারে ঘোরাঘুরি করছে সঙ্গে মৃত্যুর হারও লাফিয়ে লাফিয়ে বাড়ছে । আর এর সঙ্গে করোনার তৃতীয় ঢেউ এর সতর্কতা দিয়ে রেখেছে মেডিক্যাল মহল । মহামারির তৃতীয় ঢেউ যে অক্টোবরে দেশে এসে পৌঁছাবে তা জানিয়েছে বিশেষজ্ঞ কমিটি । তাই , এখন একটাই লক্ষ্য , তৃতীয় ঢেউ এর আগে টিকা নিয়ে নিজেকে সুরক্ষিত করা আর ভ্যাকসিনের আকালে লক্ষপুরণ যে প্রায় অসম্ভব তা অনস্বীকার্য । 

vac


বাংলায় করোনার হাল আশাপ্রদ নয় । প্রতিদিন ৭০০ ছাড়াচ্ছে আক্রান্তের সংখ্যা যার মধ্যে কলকাতাতেই প্রায় ১০০ জনের ওপর আক্রান্ত । এর মাঝে ভ্যাকসিন যে একমাত্র ভরসা তা বলা যায় । কিন্তু সূত্রের খবর , কেন্দ্র থেকে রাজ্যে কোভ্যাকসিন পাঠানো হয়নি ফলে যে ভয় চিলো তাই হলো । শহরে কোভ্যাকসিনের ডোজ দেওয়া বন্ধ করতে হবে বলে জানিয়েছে সরকার । 
তৃতীয় ঢেউয়ের প্রাক্কালে এই খবর মোটেও সুখের নয় । রাজ্যে এখনো পর্যন্ত ৪ কোটির ওপর ভ্যাকসিন দান সম্ভব হয়েছে তবে গতি যে আরো বাড়াতে হবে তা বলাবাহুল্য । কিন্তু বর্তমানে সরকারের পক্ষে শুধুমাত্র কোভিশিল্ড দেওয়াই সম্ভব । ফলে কোভ্যাকসিন এর অভাবে বাংলায় টিকাদান যে অনেকটাই হ্রাস পাবে তা সত্য এবং এতেই কপালে চিন্তার ভাঁজ পড়েছে মানুষের । সরকার অবশ্য জানিয়েছে , ভ্যাকসিনের জোগান আসলেই দ্রুত তা দেওয়ার ব্যবস্থা করা হবে । 

কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304