কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304

কলেজ ও বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের ভ্যাকসিন দিতে উদ্যোগী হলো পুরসভা

Current India Features Health

এ বার পড়়ুয়াদের টিকাকরণে উদ্যোগী কলকাতা পুরসভা। বুধবার রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের টিকাকরণ শুরু করার নির্দেশ দেওয়া হয় সমস্ত জেলা প্রশাসনকে। তার পর সোমবার পড়ুয়াদের টিকাকরণ নির্দেশ প্রকাশ করল পুরসভা।

বলা হয়েছে, আগামী ২৯ সেপ্টেম্বর অর্থাত্‍ বুধবার থেকে থেকে ৮ অক্টোবর পর্যন্ত পড়ুয়াদের টিকাকরণ। কখন ও কোথায় টিকা দেওয়া হবে, কলেজ ও বিশ্ববিদ্যালয় সাথে যোগাযোগ করে পড়ুয়াদের তা জেনে নিতে বলা হয়েছে । স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয় , পড়ুয়াদের কোভিশিল্ড টিকা দেওয়া হবে। টিকাকেন্দ্র ভিড় এড়াতে প্রতি ঘণ্টায় ৩০ জন পড়ুয়া প্রতিষেধক পাবে।

কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304

এ ছাড়াও স্বাস্থ্য দফতর জানিয়েছে, সরকারি হাসপাতালের টিকাকেন্দ্র এবং কলকাতা পুরসভা আয়োজিত শিবিরে তাদের টিকা দেওয়া হবে। কোন দিনে, কোন টিকাকেন্দ্র কত জনকে প্রতিষেধক দেওয়া হবে, তা কলেজ ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানান হবে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগে জানিয়েছিলেন, পুজোর পর করোনা পরিস্থিতি দেখে রাজ্যে স্কুল-কলেজ খোলার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। সেই বিষয়টি মাথায় রেখে এ বার পড়ুয়াদের টিকাকরণে উদ্যোগী হয়েছে প্রশাসন, এমনটা মনে করা হচ্ছে।

কলকাতা পুরসভার বিজ্ঞপ্তিতে মোট ৫৪টি কলেজের নাম বলা হয়েছে। তার মধ্যে রয়েছে— আশুতোষ কলেজ, বঙ্গবাসী কলেজ, ক্যালকাটা গার্লস কলেজ, সিটি কলেজ, গুরুদাস কলেজ, যোগেশ চন্দ্র চৌধুরী ল কলেজ, মৌলানা আজাদ কলেজ, প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়, শ্যামাপ্রসাদ কলেজ, সুরেন্দ্রনাথ কলেজ, বিদ্যাসাগর কলেজ।