VoiceBharat News IMG 20211210 135139

বাঁকুড়ার বিজেপি বিধায়ক নিজেই অভিযোগ করেছেন, এলাকায় যেখানেই তাঁর গাড়ি দেখছে, ‘চোর চোর চোরটা’ বলে শ্লোগান তুলছে তৃণমূল। এমনকি নিজের পাড়াতেই ‘চোর’ শ্লোগানে চরম ব্যঙ্গের শিকার হলেন বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানা।

VoiceBharat News IMG 20211210 134927


সম্প্রতি বাঁকুড়ার কানকাটা অঞ্চলে প্রতিবাদের নির্ভরযোগ্য মুখ হয়ে উঠেছেন টলিউড অভিনেত্রী তথা তৃণমূল কংগ্রেস নেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। এলাকার মানুষের বিপুল ক্ষোভ বর্ষিত হচ্ছে বিজেপি বিধায়ককে লক্ষ্য করে। মঙ্গলবার ১৬ নম্বর ওয়ার্ডের কানকাটায় তৃণমূলের একটি মিছিলের পাশ দিয়ে বিধায়ক যাওয়ার সময় সেই ক্ষোভ শ্লোগান রূপে ছোঁড়া হল, আর সে মিছিলে নেতৃত্ব দিয়েই গলা মিলিয়ে শ্লোগান তুললেন অভিনেত্রী সায়ন্তিকা।

VoiceBharat News 1639057016 sayantika


মিছিলে টলিউডের চেনা মুখ , তৃণমূল নেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় ছাড়াও পায়ে পা মেলান বাঁকুড়ার প্রাক্তন পৌরপ্রধান মহাপ্রসাদ সেনগুপ্ত সহ দলের অন্যান্য নেতাকর্মীরা। আর তখনই নিজের কার্যালয়ে যাচ্ছিলেন নীলাদ্রিশেখর, তাঁকে দেখতে পেয়েই শ্লোগান শুরু হয় “চোর চোর চোরটা! বিজেপির এমএলএ -টা।”


বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর অভিযোগে বলেছেন, “এটা বুদ্ধিভ্রম ও গণতন্ত্র হত্যার উদাহরণ। সায়ন্তিকা আমার ছোট বোনের মতো। তবে আমার কাছে ভোটে হারবার পর এমন আচরণ করছে তাঁর তৃণমূল দল। তৃণমূল শালীনতার মাত্রা ছাড়িয়ে গেছে। আমার জনপ্রিয়তার ভয় পেয়ে এসব করে বেড়াচ্ছে।”


প্রসঙ্গত, ২০২১ এর বিধানসভা নির্বাচনে সায়ন্তিকা বন্দ্যোপাধ্যাকে হারিয়ে জয়ী হয়েছিলেন বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানা। তবে অঞ্চলে নিজের জনপ্রিয়তা সম্পর্কে যে উল্লেখ করেছেন বিজেপি বিধায়ক, তা সম্পূর্ণ উড়িয়ে দিয়ে সায়ন্তিকা বলেছেন, “বিজেপির বিধায়ক কাজ করেন কিনা তা বাঁকুড়ার মানুষ ভালোমতোই জানেন। বিধায়ককে তো এলাকায় দেখাই যায়না! প্রয়োজনের সময়ে বিধায়ককে খুঁজে না পেয়ে বাঁকুড়ার মানুষ থানায় মিসিং ডায়েরি করার কথাও ভাবছেন।”

VoiceBharat News 217296d380a66846e5be3a5923f691c0 original


এভাবেই কটাক্ষ করে সায়ন্তিকা সোজাসুজি বলেন, “আমাদের মতামত ও বাস্তব চিত্রটাই শ্লোগান দিয়ে জানিয়েছি। তাতে যে যা খুশি মনে করতে পারেন।”


বিধানসভা নির্বাচনের পর থেকেই পশ্চিমবঙ্গে বিজেপির হাওয়া বিপক্ষে বইতে শুরু করেছে। তারই মধ্যে বাঁকুড়া জেলায় বিজেপি বিধায়ককে উদ্দেশ্য করে তৃণমূলের শ্লোগান বাঁকুড়ার রাজনৈতিক মহলে শোরগোল তুলে দিয়ে গেল।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com