কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304

কাবুল ছেড়ে পালিয়ে এল ‘কাবুলিওয়ালা’, আশ্রয় মিলল হাওড়ায়

Current India Features International

“খোঁকি, তুই সসুর বাড়ি যাবিস? ” জানতে চেয়েছিল রহমত কাবুলিওয়ালা। তারপর ফিরেছিল দেশে তার নিজের মেয়ের কাছে। রবি ঠাকুরের সেই কাবুলিওয়ালাকে ভুলে যাননি নিশ্চয়ই!


সেই রহমতই যেন ছোট দুই মেয়ের হাত ধরে আশ্রয়ের খোঁজে ফিরে এল আমাদের দেশে । কাবুলে পড়ে রইল তার কাপড়ের ব্যবসা, কিশমিশ বাদাম খুবানি।
মহম্মদ খান তারকাই। কাবুলে সাততলা বাড়ি আছে তার। বাবা মা স্ত্রী দুই মেয়ে নিয়ে সুখের সংসার। তার কথায়,” ১৫ জন শুধু আমার কাপড়ের দোকানে কাজ করতেন। ২৫ টা ঘর আছে আমাদের বাড়িতে”। ছোট পরিবার হওয়ার অতবড় বাড়িতে বন্ধু স্বজনের আসা যাওয়া আমোদ আহ্লাদ লেগেই থাকত।
সুখে আগুন লাগলো যখন শুনলেন তালিবান আফগানিস্তান দখল করেছে আবার।

কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304

 
তৎক্ষণাৎ দেশ ছেড়ে পালাবার সিদ্ধান্ত নিতে হয় তাকে। কিন্তু ৪জনের রিজার্ভেশন থাকায় বাবা মাকে ফেলে আসতে হয়েছে কাবুলে। খবর এসেছে ইতিমধ্যেই নিরাশ্রয় হয়ে হয়েছেন বৃদ্ধ বৃদ্ধা। তবুও বিপদের মুখে ছেলে বউ নাতনিদের তারা আটকে রাখতে চাননি।


বাবা মায়ের জন্য খান দুশ্চিন্তায়। সঙ্গে দুই মেয়ে সঙ্গে। তার ওপর স্ত্রী অন্তঃসত্ত্বা। এই অবস্থাতেই হাওড়ার গঙ্গারাম বৈরাগি লেনের ঘুপচি দুকামরার ঘরে কোনোমতে আশ্রয় নিয়েছেন কাবুলিওয়ালা মহম্মদ খান তারকাই ও তার পরিবার।