IMG_20211225_201600

কেএফসির চিকেন আইটেম হট উইংস স্বাদে সেরা। লোভনীয় সেই খাবার মুখে তুলতে গিয়েই থমকে গেলেন এক মহিলা। উইংসএর বদলে এটা কী! ছালপালক চোখসুদ্ধু আস্ত মুরগির মাথা! মুরগির ডানার বদলে এই বস্তুই হাতে পেলেন তিনি। সোশ্যাল মাধ্যমে উঠল সমালোচনার ঝোড়ো হাওয়া, নড়েচড়ে বসল বিখ্যাত  সংস্থা কেএফসি।


ব্রিটেনের অধিবাসী মহিলা গ্যাব্রিয়েল সম্প্রতি কেএফসির বিরুদ্ধে এই অভিযোগ তুলেছেন। খাবার ডেলিভেরি আনিয়ে প্যাকেট খুলতেই এই দৃশ্য। শুধু অভিযোগ নয়, একেবারে প্রমাণ সমেত মুরগির আস্ত মাথার ছবি দিয়ে ট্যুইট করে নিজের অভিজ্ঞতা জানান। সাথে সাথে খবরটা ভাইরাল হয়ে ছড়িয়ে যায়। হট উইংসে মুরগির মাথা দেখে প্রতিক্রিয়া দিতে বাধ্য হয়েছে কেএফসি সংস্থা।

টেকওয়ে ট্রমা নামক ট্যুইটার অ্যাকাউন্ট থেকে ট্যুইট করেছেন গ্যাব্রিয়েল। স্বাভাবিক ভাবেই এই ভাইরাল ট্যুইট ও ছবি কেএফসির নজরে পড়েছে। আশ্চর্য এক পন্থায় নিজেদের প্রতিক্রিয়া দিয়ে রিট্যুইট করেছে কেএফসি।

তাদের অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেল থেকে প্রত্যুত্তরে জানানো হয়, “ছবিটি দেখে আমরাও হকবাক ও বিস্মিত। আমাদের তরফে এই ঘটনার তদন্ত চলছে। তবে এটুকু আমরা নিশ্চিত করে বলতে পারি, আসল মাংস দিয়েই আমরা আমাদের সমস্ত পদ তৈরি করি , এবং খুব যত্ন সহকারে সেটি করা হয়। এর জন্য আমরা গর্বিত। কিন্তু এরকম ঘটনা বিরল।”


এরপর সংস্থার পক্ষ থেকে ক্ষমা চাওয়া হয়েছে গ্যাব্রিয়েলের কাছে। শুধু তাই নয়, একেবারে বিনামূল্যে সপরিবার গ্যাব্রিয়েলকে একদিন এসে রেস্টুরেন্টে খাওয়ার নিমন্ত্রণ করেছে কেএফসি। পাশাপাশি তিনি নিজে রান্নাঘরে দাঁড়িয়ে থেকে হট উইংস তৈরির সম্পূর্ণ প্রক্রিয়া দেখবেন সেই অনুরোধও জানানো হয়েছে। জানিয়ে কেএফসির বিনম্র দাবি, ‘আশা করি গ্যাব্রিয়েল আবারো আমাদের রেস্টুরেন্টকে ফাইভ স্টার রেটিং দেবেন!’

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com