আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

কেন্দ্রীয় আ্যডমিনিস্টেটিভ ট্রাইব্যুনালের প্রিন্সিপাল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে আলাপন বন্দোপাধ্যায়

Current India Features Politics

বিচার চাইছেন রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব। কলকাতা হাইকোর্টে মামলা করলেন রাজ্যের প্রাক্তন সর্বোচ্চ আমলা আলাপন বন্দ্যোপাধ্যায়। সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালের প্রিন্সিপাল বেঞ্চের(দিল্লি) নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ রাজ্যের অবসরপ্রাপ্ত মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ।


আলাপনের দায়ের করা মামলা গত ২২ শে অক্টোবর সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালের কলকাতা বেঞ্চ থেকে সরিয়ে দিল্লিতে অবস্থিত প্রিন্সিপাল বেঞ্চে নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছে প্রিন্সিপাল বেঞ্চ। সেই নির্দেশকেই চ্যালেঞ্জ করে আজ আবার হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন আলাপন বন্দ‍্যোপাধ‍্যায়।
তৎকালীন মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে গত ২৮ মে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে একটি গুরুত্বপূর্ন বৈঠকে দিল্লিতে ডেকে পাঠানো হয়।তবে তিনি প্রধানমন্ত্রীর ওই সভায় যেতে পারেননি।
তারপর ১৬ই জুন শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আনা হয়।


১৮ অক্টোবর প্রাথমিক পর্যায়ের শুনানির জন্য তাকে দিল্লি ডেকে পাঠানো হয়। যদিও আলাপনবাবুর অনুরোধের সেই শুনানি পিছিয়ে ২ নভেম্বর করা হয়েছে।
এবার এই অনুসন্ধান প্রক্রিয়া খারিজ করার জন্য সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালের কলকাতা বেঞ্চে সম্প্রতি মামলা করেন আলাপন বন্দ্যোপাধ্যায়। যার শুনানি ছিল গত ২২ অক্টোবর দুপুর ৩ টার সময়। এই মামলা কলকাতা থেকে দিল্লিতে সরানোর জন্য সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালের প্রিন্সিপাল বেঞ্চে আবেদন করেছিল ডিওপিটি।আবেদনের ভিত্তিতে গত ২২ অক্টোবরই কলকাতা থেকে মামলা স্থানান্তরের নির্দেশ দেয় সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনাল।