covid vaccine

এবার অভিযোগ উঠল তৃণমূল নেতার বিরুদ্ধে। টিকেকেন্দ্রে আচমকা ঢুকে দাদাগিরি, হুমকির অভিযোগে তৃণমূল নেতা রাজু দত্তকে গ্রেফতার করে দত্তপুকুর থানার পুলিশ।  শুক্রবার দত্তপুকুরের প্রাথমিক স্বাস্হ্যকেন্দ্রে গর্ভবতী মহিলা ও ১২বছরের কমবয়সী শিশুর মায়েদের টিকাকরণ চলছিল। ঠিক তখনই অভিযুক্ত রাজু দত্ত দলবল সমেত স্বাস্থ্যকেন্দ্রে ঢুকে নিজের পরিচিতদের ভ্যাক্সিন দেওয়ার জন্য চাপ দিতে থাকেন। 

VoiceBharat News shutterstock 1706217067


বাধা দেওয়ায় মহিলা স্বাস্থ্যকর্মীদের নানাভাবে হেনস্থা করেন ও মারধোরের  হুমকি দেন । প্রতিবাদস্বরূপ তৎক্ষণাৎ টিকাকরণ প্রোগ্রাম বন্ধ করে দেন কেন্দ্রের স্বাস্থ্যকর্মীরা। সাহসিনী এক কর্মী আশালতা দাস হুমকি অগ্রাহ্য করে গিয়ে ব্লক স্বাস্থ্য আধিকারিকের কাছে অভিযোগ জানাতে সেই রাতেই রাজু দত্তকে গ্রেফতার করেছে দত্তপুকুর থানার পুলিশ। জানা গেছে তৃণমূল নেতা রাজু দত্ত আবার দত্তপুকুর ২ নম্বর পঞ্চায়েত প্রধানের স্বামী। এই প্রভাব খাটিয়েই গুন্ডারাজ চালিয়ে যাচ্ছেন। কোথাও গুন্ডাগিরি তো কোথাও অভিযোগ উঠছে খোদ স্বাস্থ্য আধিকেরই বিরুদ্ধে। এই অভিযোগ ছোট জাগুলিয়া ব্লক, উত্তর চব্বিশ পরগণায়।

VoiceBharat News hfj

বারাসাত-১ এর স্বাস্থ্য আধিকারিক সব্যসাচী রায়ের বিরুদ্ধে অভিযোগ আরও গুরুতর। স্বাস্থ্যকেন্দ্র থেকে টিকা চুরি করে এয়ার পোর্টের অধিবাসী এক বৃদ্ধ দম্পতিকে দিয়ে আসেন ৬০০ টাকার বিনিময়ে। একে ব্ল্যাক ছাড়া আর কী বলা যায়? সম্প্রতি টাকা লেনদেন নিয়ে একটা গোপন অডিও অডিও বাইরে ক্লিপ প্রকাশ হয়ে পড়ায় ঘটনাটি সামনে চলে আসে। বিষয়টা রাজ্যের স্বাস্থ্য আধিকারিকের কানে পৌঁছলে সাথে  সব্যসাচী রায়কে  সাসপেন্ড করে স্বাস্থ্য দফতর। দুর্নীতিগ্রস্ত ব্লক স্বাস্থ্য আধিকারিক সব্যসাচী রায়ের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। 

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com