আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

Belly Fat Reduse

খাবার না কমিয়েও রোগা হতে চান ! রইলো একাধিক উপায়

Features Health

বর্তমান সমাজে সকলে চায় নিজেকে স্লিম রাখতে যাতে পথে ঘাটে , ট্রেনে অফিসে সকলের নজরে চট করে আসা যায় । আর তাও যদি আপনার খাদ্যাভ্যাস না পাল্টেই সম্ভব হয় তবে মন্দ কি আর ! তবে হ্যাঁ , তার জন্য মেনে চলতে হবে কিছু নিয়ম । তাহলে আপনিও পারবেন পছন্দের ড্রেসকে নিজের শরীরে ফিট করে নিতে । 

রাস্তায় বাসে আমাদের মোটা হওয়ার জন্য মাঝে মধ্যে বহু কথা শুনতে হয় যদিও তাতে গায়ে লাগানোর কিছু নেই তবে যদি আপনি চ্যালেঞ্জ নেন মেদ কমানোর তবে রইলো কিছু টিপস : 

১. প্রচুর জল খান : জলের বিকল্প আমাদের জীবনে নেই । তাই দিনে ৪-৫ লিটার জল পান করুন কমকরে । দিনে একটা রুটিন করে কিছু সময় ছাড়া ছাড়া একগ্লাস করে জল খেতে থাকুন । এতে শরীর হাইড্রেট থাকে আর খাবার হজম হয় । 

২. গ্রীন টি খান : গ্রীন টির চেয়ে ভালো আর কি আছে ! আপনি যদি চিনি দিয়ে দুধ চা খান তাহলে আজই তা বন্ধ করে শুরু করুন গ্রিন টি । এর মধ্যে থাকা বিভিন্ন উপাদান আপনাকে রোগা হতে সাহায্য করবে । 

green tea

৩. লেবুর জল পান : সকালে উঠে যদি লেবুর জল পান করতে পারেন তবে কিছুদিনের মধ্যে ফল হাতেনাতে পাবেন । তবে হ্যাঁ , চিনি টা না মেশানোই ভালো, তার জায়গায় বরং মধু ব্যাবহার করুন। শরীরের মেদ কমাতে মধু অনেক কার্যকরী। 

৪. হাঁটাহাঁটি করুন : সময়ের ব্যস্ততার কারণে আমাদের যোগব্যায়াম করা হয় না । তবে শরীরকে খাটান । কিছু না হলেও অন্তত দিনে ৩০ মিনিট অন্তত হাঁটুন তাতে আপনার শরীরের ব্যালান্স ঠিক থাকবে । 
এই নিয়মগুলো মেনে চললে আপনি হয়তো দিনে ৫  কেজি কমাবেন না তবে এর দীর্ঘ পালনে আপনার শরীর হবে দৃঢ় এবং ওজনও কমবে নিশ্চয় । তাই আজ থেকেই শুরু করুন নিয়মিত শরীরচর্চা ।