আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

গতকাল ত্রিপুরায় তৃণমূল ছাত্র পরিষদের উপর হামলা, ত্রিপুরায় পালিত প্রতিষ্ঠা দিবস

Current India Features Politics

আজ পশ্চিমবঙ্গের ছাত্রছাত্রীদের কন্ঠে ধ্বনিত হল “দেশ বাঁচাবে মমতা”। পাশাপাশি ত্রিপুরাতেও আজ পালিত হচ্ছে তৃণমূল ছাত্র পরিষদ প্রতিষ্ঠা দিবস। সেই উপলক্ষ্যে দুপুর বারোটায় এক মিছিলের আয়োজন করা হয়।

জ্বালানির মূল্যবৃদ্ধি, শিক্ষকদের চাকরি কেড়ে নেওয়ার প্রতিবাদ সহ ৮ দফা দাবিতে দাবিতে সংঘটিত হয় সেই মিছিল। এছাড়াও একাধিক কলেজের সামনেও ছোট ছোট জমায়েত আয়োজন করেন ছাত্রছাত্রীরা। আগরতলার সার্কিট হাউসের সামনে তৃণমূল কংগ্রেসের পতাকা উত্তোলন করা হয়।

ত্রিপুরার ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে মমতা ব্যানার্জী ট্যুইটারে বার্তা দেন – “দলের প্রতি তোমাদের অবদানে আমি গর্বিত”। দেশের গণতন্ত্র ক্ষুন্নকারী শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ানোয় জোর দেন তিনি। ট্যুইট করেন অভিষেক ব্যানার্জীও।

আজকের দিনের উল্লেখ করে তিনি বলেন , “ছাত্রসমাজের অদম্য প্রাণশক্তির উদযাপন। দেশকে ঐক্যবদ্ধভাবে আরও দূর এগিয়ে নিয়ে যেতে হবে”।
এদিকে গতকাল ছাত্র পরিষদ প্রতিষ্ঠা দিবসের কর্মসূচির প্রচারে গিয়ে আগরতলার বীর বিক্রম কলেজে ছাত্রছাত্রীদের উপর হামলা করা হয়। অভিযোগের তীর বিজেপি ছাত্রসংগঠন এবিভিপির দিকে।

হামলার পরেই নিখোঁজ সোলাঙ্কি সেনগুপ্ত নামের এক ছাত্রী। তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুনাল ঘোষ কালই আগরতলা রওনা হয়ে যান। তিনি বলেছেন, “আগামী নির্বাচনে মমতা ব্যানার্জীর নেতৃত্বে , অভিষেক ব্যানার্জীর সেনাপতিত্বে তৃণমূল ক্ষমতায় আসছে। তাই তৃণমূল কংগ্রেস তো দূর, তৃণমূল ছাত্র পরিষদের নামেই বিজেপি ভয়ে কাঁপছে”।
বিরোধীদের আক্রমণের তোয়াক্কা না করেই আজ তারই মধ্যে আগরতলায় তৃণমূল ছাত্রপরিষদ প্রতিষ্ঠা দিবস পালিত হচ্ছে।