VoiceBharat News IMG 20211220 122334

গত কালই কলকাতা পুরনির্বাচন সম্পন্ন হয়েছে। এদিন সাতসকালেই বিভিন্ন ভোটগ্রহণ কেন্দ্র থেকে কিছু কিছু অশান্তির খবর ছড়িয়ে পড়তে থাকে। কোথাও আবার সরাসরি শাসকদল তৃণমূলের বিরুদ্ধেই অভিযোগ তোলেন বিরোধীরা। তবে বিকেলে ৭৩ নম্বর ওয়ার্ডের ভোটকেন্দ্র মিত্র ইনস্টিটিউশনে ভোট দিত এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পরিস্থিতি শান্ত ও নির্বিঘ্নেই ভোট হয়েছে বলে উল্লেখ করেন।

VoiceBharat News Bhabanipur Bypoll Election BJP will decide powerfull Candidate against CM Mamata banerjee


বিকেলে মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় একসাথে ভোটে দিতে এসেছিলেন মিত্র ইনস্টিটিউশনে। চারিদিক খতিয়ে দেখে ভীষণ খুশি মুখ্যমন্ত্রী। বলেন,”উৎসবের মেজাজেই ভোট হয়েছে। মানুষ শান্তিতে ভোট দিয়েছে। ভোটদানের হারও সন্তোষজনক। চিন্তার কোনও কারণ নেই। বিরোধীদলের পক্ষ থেকে অশান্তির লাগাতার অভিযোগ উড়িয়ে দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “বিরোধিদের অভিযোগ ভিত্তিহীন। ছোট ছোট কয়েকটি ঘটনাকে বড় করে দেখানো হয়েছে।” শান্তিপূর্ণ ভোটের পাশাপাশি এদিন প্রশাসনের ভূমিকা নিয়েও প্রশংসা করেছেন মমতা।

প্রসঙ্গত, সিপিআইএম, বিজেপি, কংগ্রেস সব বিরোধী দলের তরফ থেকেই বুথে এজেন্টদের বসতে না দেওয়ার অভিযোগ এবং অশান্তির আভিযোগ তুলেছিলেন শাসকদলের বিরুদ্ধে। এইসব অশান্তির ঘটনাকে বিচ্ছিন্ন ঘটনা বলেই উল্লেখ করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

VoiceBharat News 1635845703 abhishekকংগ্রেস, সিপিএম, বিজেপিকে এক সিকিরই এপিঠ ওপিঠ তুলনা করে তিনি জানান, “বুথে কেউ এজেন্ট বসাতে পারছেনা সে দায়িত্ব তাঁদের। সেই দায় তৃণমূল নিতে পারেনা। বিরোধীদের এজেন্ট না থাকলে তৃণমূল কী করবে?”

পাশাপাশি অভিষেক বন্দ্যোপাধ্যায় এমন দাবিও করেছেন, “দলের কারুর বিরুদ্ধে অশান্তি ছড়ানোর প্রমাণ পাওয়া গেলে ২৪ ঘন্টার মধ্যে ব্যবস্থা নেওয়া হবে। বিক্ষিপ্ত যেসব অশান্তি ঘটেছে, তার বিরুদ্ধে প্রশাসনই যা ব্যবস্থা নেওয়ার নিয়েছে।”

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com