কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304

জম্মুতে নিহত পুলিশ কর্মীর স্ত্রীকে চাকরির প্রতিশ্রুতি অমিত শাহের

Current India Features Politics

দিন তিনেক আগে শনিবার সকালে জম্মু-কাশ্মীর পৌঁছেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ২০১৯-এর অগস্টে সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহারের পর এই প্রথম বার জম্মু-কাশ্মীর সফরে গেলেন অমিত শাহ। শ্রীনগর বিমানবন্দরে তাঁকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন উপ রাজ্যপাল মনোজ সিনহা।


শ্রীনগরে পা রেখেই অমিত শাহ দেখা করতে যান জম্মু-কাশ্মীরের নিহত পুলিশ আধিকারিক পারভেজ আহমদের পরিবারের সঙ্গে। দিন কয়েক আগেই জঙ্গিদের হাতে নিহত হন এই পুলিশ আধিকারিক। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী পারভেজের স্ত্রীর সঙ্গে দেখা করেন। তাঁকে চাকরির প্রতিশ্রুতিও দেন।
অক্টোবরের গোড়া থেকে উপত্যকায় জঙ্গি হামলায় নিহত হয়েছেন ১১ জন সাধারণ নাগরিক। হামলা চালানো হয়েছে পরিযায়ী শ্রমিক এবং কাশ্মীরি পণ্ডিতদের উপরও। এমন একটা আবহে জম্মু-কাশ্মীরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এই সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। সূত্র মারফত জানা যাচ্ছে জম্মু-কাশ্মীরের পরিস্থিতি সম্পর্কে উচ্চ পর্যায়ের বৈঠক করতে পারেন অমিত শাহ।

কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304


রবিবার জম্মুতে একটি জনসভা করার কথা রয়েছে অমিত শাহের। সোমবার গ্রামপ্রধানদের সঙ্গে বৈঠক করতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।তারপর দিল্লি ফিরে আসবেন বলে জানা যাচ্ছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এই সফর ঘিরে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে রাজভবন এবং শ্রীনগরের গুপকার রোড। মোতায়েন করা হয়েছে স্নাইপার, শার্পশ্যুটারদের। ড্রোনের মাধ্যমে নজরদারি চালানো হচ্ছে।
কাশ্মীরে সেনা যখন জঙ্গিদের খুঁজে খুঁজে বার করে খতম করছে, সেই সময়ই সাধারণ নাগরিকদের তাদের শিকারের লক্ষ্য বানাচ্ছে জঙ্গিরা। যা জম্মু-কাশ্মীর পুলিশ এবং সেনার কাছে যথেষ্ট চ্যালেঞ্জের হয়ে দাঁড়িয়েছে। গত দু’সপ্তাহে ১১টি সংঘর্ষে ১৭ জন জঙ্গিকে খতম করেছে যৌথবাহিনী।