কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304

vac

টিকা নিলে মৃত্যুহার কমছে দ্রুত গতিতে , জানালেন ডঃ বলরাম ভার্গব

Current India Features Health

দেশে করোনার হাল ভয়ঙ্কর । দ্বিতীয় ঢেউয়ে চারিদিকে মৃত্যুর মিছিল প্রত্যেকের মনে ভয়ের সঞ্চার ঘটায় । সেই দশার উন্নতি ঘটলেও আগত তৃতীয় ঢেউয়ের কথা মাথায় রেখে টিকাকরণ যে দ্রুত করতে হবে যাতে মৃত্যু ঠেকানো যায় সেই নিয়ে পরামর্শ দিলেন আইসিএমআর-এর ডিরেক্টর জেনারেল ডঃ বলরাম ভার্গব । 
দ্বিতীয় ঢেউয়ের মৃত্যুমিছিল অনেকটা কাটিয়ে উঠেছে দেশ তবে তা বলে যে চিন্তা কমানো যায় তা নয় ।

vcc

বরং তৃতীয় ঢেউয়ে ভয়ঙ্কর রূপ যাতে মহামারী না নিতে পারে তার জন্য একমাত্র রাস্তা টিকাকরণ । ২০২১-এর ১৮ এপ্রিল থেকে ১৫ আগস্টের তথ্য সংগ্রহ করে ডঃ বলরাম ভার্গব জানান , টিকা নিলে মৃত্যুর হার অনেকটা কমে যায় । 
টিকার উপকারিতা জানাতে গিয়ে তিনি বলেন , এক ডোজ নিলে মৃত্যুহার কমে ৯৬.৬ শতাংশ এবং দুই ডোজের পর তা কমে ৯৭.৫ শতাংশ । আইসিএমআর কর্তা বললেন, ” মৃত্যু আটকাতে গেলে টিকার এই সুরক্ষাকবচ সব বয়সের মানুষের  ক্ষেত্রে প্রযোজ্য । ” 
এখানে না থেমে তিনি বলেন , ” দেশের ১৮-ঊর্ধ্বদের ৫৮ শতাংশ একটি ডোজ নেন কিন্তু টিকার হার হতে পারতো ১০০ শতাংশ তাই কেউ পিছিয়ে থাকলে চলবে না বরং প্রতিরোধ গড়ে তুলতে যাঁরা বাদ গেছেন তাঁদেরও টিকা নিতে হবে । ” 

কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304