VoiceBharat News 358849 flights

কোভিডের ফলে বিমানযাত্রার সাথে টিকাকরণ শব্দটি ওতপ্রোত জড়িয়ে গিয়েছে। ফ্লাইটে ভ্রমণের ক্ষেত্রে যেমন এই ভ্যাক্সিন নেওয়া আবশ্যক, তেমন একইসঙ্গে সেটা এবার আকর্ষকও হতে চলেছে! যাত্রীদের ভ্যাক্সিনেশন সুনিশ্চিত করতে রীতিমতো স্ট্র্যাটেজিক পদ্ধতি! হ্যাঁ সেটা বলতেই পারেন। এবার বিমানযাত্রীরা ভ্যাক্সিনের দুটি ডোজ নিলেই পেতে চলেছেন বিশেষ ছাড়! এমনই ঘোষণা করেছে Go First বিমান কর্তৃপক্ষ।

পূর্বতন নাম Go Air বর্তমানে যে সংস্থা Go First নামেই সকলে জানেন, তারাই করল এই ঘোষণা। বুধবার বিমান কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, যেসমস্ত ভ্রমণকারী কোভিড ভ্যাক্সিনের ২ টি ডোজের প্রমাণ দাখিল করবেন, তাঁরা ডোমেস্টিক ফ্লাইটের টিকিটে ২০ শতাংশ ছাড় পাবেন।

VoiceBharat News vkpfdtm goair 625x300 22 February 19


হঠাৎ এই পদক্ষেপের কারণ সম্পর্কে Go First সংস্থার প্রধান কার্যনির্বাহী কর্তা কৌশিক খোনার বলেছেন, “বিগত দুটি বছর করোনার কারণে অত্যন্ত কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হয়েছে, যা স্বাভাবিকতাকে নতুন সংজ্ঞা দিয়েছে। গো ফার্স্ট সমস্ত কর্মী এবং অংশীদারদের নিরাপত্তা সুনিশ্চিত করতে প্রতিজ্ঞাবদ্ধ। একইসাথে আরো বেশি সংখ্যক লোককে ভ্যাক্সিন নেওয়ার জন্য উৎসাহিত করতে চাইছে। ভ্যাক্সিন নেওয়ার প্রয়োজনীয়তা বোঝাতে, এবং বিশেষ করে নতুন ভ্যারিয়ান্ট ওমিক্রন ধরা পড়ার পরেই, করোনার বিরুদ্ধে সারা ভারতের লড়াইকে অব্যাহত রাখতেই এই উদ্যোগ।”

সুতরাং নিত্য বিমান যাত্রীদের অবশ্যই দুটি করে ভ্যাক্সিনের ডোজ নিতে আরো বেশি উৎসাহ দেওয়ার লক্ষ্যেই বিমান কর্তৃপক্ষের এই পদক্ষেপ। সংস্থার তরফ থেকে তাই বলা হয়েছে।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com