আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

Shikhar Dhawan

তবে কি শিখর ধাওয়ানের কেরিয়ার শেষের পথে? কে নিতে চলেছে তাঁর জায়গা!

Current India Entertainment Features International Sports

সামনেই টি টোয়েন্টি বিশ্বকাপ আর প্রথম ম্যাচে মুখোমুখি ভারত-পাকিস্তান । এর চেয়ে ভালো শুরু আর হতে পারেনা কিন্তু সেই ম্যাচে কি বিখ্যাত রোহিত-শিখর জুটি দেখতে পাবে দেশবাসী ? আপাতত সেই আশা পূরণ হবে বলে মনে হয়না ! তবে ভারতের সম্ভাব্য ওপেনিং জুটি কি হতে চলেছে সেই উত্তরের অপেক্ষায় সবাই । 

আর কিছুদিনের মধ্যে বিশ্বকাপের জন্য ভারতের প্রথম একাদশ ঘোষণা করবে বিসিসিআই । তার আগে জোর চর্চা শিখরকে ঘিরে । সম্প্রতি শ্রীলঙ্কা সফরে ক্রিকেটারের ফর্ম যে তাঁর হয়ে কথা বলছে তা একদম নয় । আর হালফিলে শিখরের খারাপ ফর্ম অব্যাহত । সূত্রের খবর , নির্বাচকদের প্রথম পছন্দ ধরলে পাকিস্তান ম্যাচে রোহিতের সঙ্গে লোকেশ রাহুলকে ওপেনিং তে দেখা যেতে পারে ।

ভারতীয় দলে রাহুল যখনই চান্স পেয়েছে তার সঠিক ব্যাবহার করেছেন তিনি । ২০১৯ সালের ওডিআই বিশ্বকাপে শিখরের চোটের পর রাহুল যখন টিমে ডাক পান তখন রাহুলের ব্যাটিং জাদু দেখেছিল বিশ্ব । শুধু ব্যাটিং ই নয় , উইকেটের পিছনে কিপিং দক্ষতাও তাঁর সকলের চোখ কপালে তোলার মতো । একার দক্ষতায় স্টাম্প থেকে ক্যাচ , রান আউট থেকে ডিআরএস নেওয়ার ক্ষমতা সবেতেই সাবলীল তিনি । তাই এসব কারণে শিখর ধাওয়ানকে অনেকটাই পিছনে ফেলে দিয়েছেন রাহুল । 
ফর্মের দিক দিয়ে দেখলে রাহুল প্লেয়ার হিসেবে বিশ্বকাপ খেলতে যাওয়ার যোগ্য বটে । টি টোয়েন্টিতে তাঁর ১৫০০ এর ওপর রান রয়েছে এবং ২০২১ এর আইপিএল তে ৭ ম্যাচে খেলে ৩৩১ রানের মালিক রাহুল । এসবের কথা মাথায় রেখে রাহুল যদি বিশ্বকাপের জন্য টিম স্কোয়াডে উপস্থিত হয় তবে অবাক হওয়ার কিছু থাকবে না ।