Shikhar Dhawan

সামনেই টি টোয়েন্টি বিশ্বকাপ আর প্রথম ম্যাচে মুখোমুখি ভারত-পাকিস্তান । এর চেয়ে ভালো শুরু আর হতে পারেনা কিন্তু সেই ম্যাচে কি বিখ্যাত রোহিত-শিখর জুটি দেখতে পাবে দেশবাসী ? আপাতত সেই আশা পূরণ হবে বলে মনে হয়না ! তবে ভারতের সম্ভাব্য ওপেনিং জুটি কি হতে চলেছে সেই উত্তরের অপেক্ষায় সবাই । 

VoiceBharat News Indias Shikhar Dhawan walks from the field after he was dismissed for 74 AP 3

আর কিছুদিনের মধ্যে বিশ্বকাপের জন্য ভারতের প্রথম একাদশ ঘোষণা করবে বিসিসিআই । তার আগে জোর চর্চা শিখরকে ঘিরে । সম্প্রতি শ্রীলঙ্কা সফরে ক্রিকেটারের ফর্ম যে তাঁর হয়ে কথা বলছে তা একদম নয় । আর হালফিলে শিখরের খারাপ ফর্ম অব্যাহত । সূত্রের খবর , নির্বাচকদের প্রথম পছন্দ ধরলে পাকিস্তান ম্যাচে রোহিতের সঙ্গে লোকেশ রাহুলকে ওপেনিং তে দেখা যেতে পারে ।

VoiceBharat News shikhar dhawan

ভারতীয় দলে রাহুল যখনই চান্স পেয়েছে তার সঠিক ব্যাবহার করেছেন তিনি । ২০১৯ সালের ওডিআই বিশ্বকাপে শিখরের চোটের পর রাহুল যখন টিমে ডাক পান তখন রাহুলের ব্যাটিং জাদু দেখেছিল বিশ্ব । শুধু ব্যাটিং ই নয় , উইকেটের পিছনে কিপিং দক্ষতাও তাঁর সকলের চোখ কপালে তোলার মতো । একার দক্ষতায় স্টাম্প থেকে ক্যাচ , রান আউট থেকে ডিআরএস নেওয়ার ক্ষমতা সবেতেই সাবলীল তিনি । তাই এসব কারণে শিখর ধাওয়ানকে অনেকটাই পিছনে ফেলে দিয়েছেন রাহুল । 
ফর্মের দিক দিয়ে দেখলে রাহুল প্লেয়ার হিসেবে বিশ্বকাপ খেলতে যাওয়ার যোগ্য বটে । টি টোয়েন্টিতে তাঁর ১৫০০ এর ওপর রান রয়েছে এবং ২০২১ এর আইপিএল তে ৭ ম্যাচে খেলে ৩৩১ রানের মালিক রাহুল । এসবের কথা মাথায় রেখে রাহুল যদি বিশ্বকাপের জন্য টিম স্কোয়াডে উপস্থিত হয় তবে অবাক হওয়ার কিছু থাকবে না ।