আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

tarapith

তারাপীঠে অনলাইনে পুজোর নামে প্রতারণার ফাঁদ !

Current India Features

ভক্তির নামে প্রতারণা ! শুনলে অবাক লাগলেও বাংলার বুকেই ঘটে গেলো এহেন ঘটনা । করোনা মহামারির মধ্যে অনলাইন পুজোর নাম করে ফাঁদ পেতে টাকা লুঠের ঘটনা ঘিরে দেখা দিলো চাঞ্চল্য । কিভাবে এই ফাঁদ জাল বিস্তার করেছিলো দেখে নেওয়া যাক । 


করোনা মহামারিতে বিপন্ন দেশ । বাংলার অবস্থা যে খুব একটা ভালো তা নয় । দ্বিতীয় ঢেউয়ের ফলে মৃত্যু হয়েছে অনেকের । ফলে দোকান থেকে কোর্ট ও মেট্রো হতে জিম সবই ছিলো বন্ধ । মন্দিরগুলিও ছিলোনা তার বাইরে । একাধিক ভক্তের সমাগম এড়াতে মন্দিরের দরজা সাধারণ মানুষের জন্য বন্ধই থাকে । বাংলার বুকে তারাপীঠ মন্দিরও বহু মানুষের মন্দিরে পুজো দেওয়ার আশায় জল ঢেলে তাদের গেট বন্ধ রাখে ।

আর জনতার সেই ভক্তির সুযোগ নিয়েই একদল মানুষ নেটমাধ্যমে চালায় ফাঁদের কালোজাল । 
পুজো না দেওয়ায় মন খারাপ ছিলো সকলের । সেই সুযোগে চলে অনলাইন প্রতারণা । গুগল খুললেই দেখা যায় বিভিন্ন লিংক যেখানে ক্লিক করলে দেখা যাচ্ছিলো বিভিন্ন অফার । সেখানে ৫১ টাকা থেকে ১০ হাজার টাকায় অনলাইনে দেওয়া যায় পুজো সঙ্গে পুজো দেওয়ার পদ্ধতি আবার প্রসাদ মিলতো বলেও দাবি করা হচ্ছে । আর এই ঘটনা সামনে আসতেই মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে , তাদের পক্ষ থেকে এরম কোনো উদ্যোগ নেওয়া হয়নি । ফলে নেট মাধ্যমে এই পুজোর ব্যবস্থা লোকের চোখে ধুলো দেওয়ার ফাঁদ মাত্র । এরপরেই সাইবার ক্রাইমে অভিযোগ দায়ের করা হয় বলে জানা যাচ্ছে ।