আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

M.U.C WOMEN'S

তৃণমূলের নাম ভাঙ্গিয়ে এস এফ আই এর দল গঠন!

Features

গত কাল ২৬ জুন শনিবার সকালে বর্ধমান এম ইউ সি মহিলা কলেজে বিক্ষোভের পরেই দেখা যায় রবিবার সকালে সেই আন্দোলন কারী দলের কিছু শিক্ষার্থীরা কলেজ চত্তরে গিয়ে বিভিন্ন পোষ্টার লাগায়, সেই সব পোস্টারে লেখা ছিল “No Class , No Fees” , “লক ডাউনে ছাত্রছাত্রীদের থেকে ফিস নেওয়া চলবে না ” সহ আরো অনেক স্লোগান । তবে সেই সকল পোস্টারের সাথে SFI লেখা স্পষ্ট প্রমান করে এ শুধু ফিস কমানোর দাবি নয় , যথারিতি রাজনৈতিক ক্ষমতা দখোলের কৌশল । যা নিয়ে ভয়েস ভারত ইতি পূর্বেই একটি প্রতিবেদন প্রকাশ করেছে ।

পড়ুন এখানেঃ M.U.C মহিলা কলেজে ক্ষমতার লোভে অন্দোলন!

সাধারন শিক্ষার্থিদের ছোট একটি সমস্যাকে কাজে লাগিয়ে এস এফ আই এর এভাবে দল গঠন রাজনৈতিক বিস্তার ও বিশৃঙ্খলা  কলেজের শিক্ষা ব্যাবস্থাকে ব্যাহত করতে পারে বলে মনে করেন অনেকেই ।

উল্যেখ্য, উক্ত আন্দোলনের মূল হোতা সৈয়দ সেহরিন, সুবর্ণা গন, অমৃতা শাও, রিয়া শাও । এদের মধ্যে সৈয়দ সেহরিন, সুবর্ণা গন কলেজ তৃনমূলের ছাত্র পরিষদের সাথে যুক্ত থেকে তৃনমূলের নাম ভাঙ্গিয়ে সাধারন শিক্ষার্থীদের এস এফ আই এর অন্দলনে যুক্ত করেছে ।

আরো জানা যায়, মূল হোতাদের একজন অমৃতা শাও আগে থেকেই এস এফ আই এর সাথে যুক্ত ছিলো , এ থেকে পরিষ্কার ধারনা করা যাচ্ছে মূল হোতা ৪ জন মিলে সাধারন শিক্ষার্থীদের ব্যাবহার করে কলেজে এস এফ আই এর অধিপত্য বিস্তার করার চেষ্টা করছে ।

শুধু তাই নয় উক্ত হোতা গন এক ধরেনের তথ্য বিভ্রান্তি ছড়াচ্ছে যে সিনিয়র তৃনমূল কলেজ সংসদ মেম্বারেরা এই আন্দলেন তাদের সাথে যুক্ত আছে । যা কিনা মিথ্যা ও বানয়াট বলে তথ্য সংরহ করেছেন আমাদের পূর্ব বর্ধমান সাংবাদকর্মী ।

এই ইসুতে কলেজের পাঠদান পরিবেশ আজিবনের জন্য খারাপ হওয়ার সম্ভবানা দেখছেন অনেক পড়ুয়ারাই । তাদের দাবি অবিলম্বে এই সকল অস্থিরতা কলেজ থেকে বের করা উচিত । অনেকেই বলছেন অন্দোলন ঠ্যাকাতে প্রয়জনে অন্দোলন এর নেতাদের বহিস্কার করা হোক ।