tmc

বেশ কিছুদিন ধরে শোনা গেলেও আজ দলবদল করেই ফেললেন শিখা মিত্র । ছয় ছয়টি বছর পরে পুনরায় যোগ দিলেন পুরানো দলে আর তাতেই সরগরম রাজ্য রাজনীতির অঙ্গন । প্রয়াত কংগ্রেস নেতা সৌমেন মিত্রের পত্নী শিখা মিত্র মাঝ সময়ে তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগদান করেছিলেন । আজ , সেই দলে ৬ বছর কাটিয়ে আবারো পা বাড়ালেন সেই তৃণমূলে । 

VoiceBharat News ei samay 2 1 1

স্বামী সৌমেন মিত্র কংগ্রেস নেতা হিসেবে বেশ প্রভাবশালী ছিলেন তেমনই শিখাদেবীও কংগ্রেসে বেশ নামকরা নেত্রী ছিলেন মাঝের সময়ে । যদিও দুজনেই একসময় তৃণমূল দলের হয়েও বেশ প্রতিপত্তির সঙ্গে রাজনীতি করেছিলেন । বর্তমানে স্বামীর মৃত্যুর পর শিখাদেবী কোন দলে যোগ দেবেন তা নিয়ে বিভিন্ন জল্পনা চললেও শেষে তার সমাপ্তি ঘটলো । তৃণমূলের নেত্রী নয়না বন্দ্যোপাধ্যায় এবং মালা রায়ের হাত ধরে আনুষ্ঠানিক ভাবে শিখা মিত্র যোগ দিলেন শাসক দলে । 

VoiceBharat News 21 1630228286409 1630228291081 1


যোগদানের পর শিখা মিত্র বলেন , ” জীবন দিয়ে মানুষের জন্য একনিষ্ঠভাবে কাজ করে চলেছেন মমতা ব্যানার্জী । সেই কাজে তাঁকে সঙ্গ দিতে চাই ।  আমি কংগ্রেসে যোগ কখনো দিইনি । আমার স্বামী ওই দলে ছিলেন ঠিক , কিন্তু আমি কখনওই ওখানে ছিলাম না । আমি তৃণমূল কখনও ছাড়িনি । সামান্য মনোমালিন্য হয়েছিল । ” 
শিখাদেবী কংগ্রেস সম্পর্কে ক্ষোভ উগরে দিলেও কংগ্রেস নেতা অধীর চৌধুরী তাঁকে নিয়ে কোনো কটূ মন্তব্য করেননি । তাই , ভোটের পূর্বে সৌমেন-পত্নীর বিজেপি তে যাওয়ার জল্পনা উঠলে এমনকি বিজেপির হয়ে লড়ার কথা হলেও তিনি সেসব সম্ভাবনা উড়িয়ে যে পুরানো দলের হয়েই পতাকা ধরলেন , তা বলা যায় ।