65d49d18-d453-11eb-aeb1-56520b08772d_1630578836306_1630578844322

সম্প্রতি আবারো বেফাঁস মন্তব্য করে উঠলেন মুকুল রায়। প্রকাশ্যেই এমন মন্তব্যের জন্য তৃণমূল বিজেপি দুই দলই অস্বস্তিতে পড়েছে। তবে সংবাদ মাধ্যমে প্রকাশ্যেই বাবার মানসিক অসুস্থতার কথা জানালেন ছেলে শুভ্রাংশু রায়। তিনি বলেছেন, “কোথায় কী বলছে, কী করছে নিজেও বুঝতে পারছেনা। বাবার মাথার ঠিক নেই।”


বিধায়ক পদে ইস্তফা না দিয়েই বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরে গিয়েছিলেন মুকুল রায়। বিধানসভার তলব সত্ত্বেও আসেননি। পারিবারিক সূত্রে অসুস্থতার কথা বললেও শুভেন্দু অধিকারী বরাবরই অভিযোগ করেছেন, ‘অসুস্থতা অজুহাত। তৃণমূলই আড়াল করতে চাইছে মুকুল রায়কে।’

এদিকে সমস্যা দেখা দিয়েছে মুকুল রায়ের পাবলিক অ্যাকাউন্টস কমিটির (PAC) চেয়ারম্যান পদ নিয়ে। সেই থেকেই দুই দলকেই একরকম ঝুলিয়ে রেখেছিলেন মুকুল রায়। পাশাপাশি তাঁর শারীরিক ও মানসিক অসুস্থতার খবরও রটছিল। এবার একেবারে প্রকাশ্যেই চমকে যাওয়ার মতো বিভ্রান্তিকর মন্তব্য করে ফেললেন মুকুল রায়। যার পরিপ্রেক্ষিতে তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ও বলেছেন,”শারীরিক অসুস্থতার কারণে তিনি পিএসি কমিটিতে না থাকতে চাইলে দল বিবেচনা করে দেখবে।”


পৌষমেলা উপলক্ষ্যে বোলপুরে গিয়েছিলেন মুকুল রায়। সঙ্গে অনুব্রত মন্ডল ও অন্যান্য স্থানীয় তৃণমূল নেতারাও ছিলেন। এদিন বোলপুরের সার্কিট হাউস থেকে বেরোবার সময়ই সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি ফস করে বলে বসেন,”আগামী পুরভোটে বিজেপি বিপুল ভোটে জিতবে।” সাথে সাথে অন্যান্যরা ভুল শুধরে দিয়ে ‘তৃণমূল’ বলে উল্লেখ করলে মুকুল রায় তার উত্তরে বলেন, “তৃণমূল তো বটেই! ভারতীয় জনতা পার্টি মানেই তৃণমূল।”


মুকুল রায়ের এই বেফাঁস মন্তব্য রাজনৈতিক মহলে সাড়া ফেলে দিয়েছে। পাশাপাশি অনেকেরই মনে উঁকি দিয়ে যাচ্ছে প্রশ্ন, দলবলের এই রাজনৈতিক খেলায় সত্যিই কি মানসিক ভারসাম্য হারালেন মুকুল রায়?

 

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com