কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304

cpim

ত্রিপুরার বাম বনাম বাংলার বাম : শুন্যতেও লড়াই শুরু হলো কেন

Current India Features Politics

বিধানসভার ভোটে হাজারো প্রচার চালালেও শুন্য হাতে ফিরেছে সিপিএম আর তারপর থেকে দলের অন্দরে শুরু হয়েছে একের পর এক সমালোচনা । কেউ দলের অন্দরের প্ল্যানের তুলোধনা করেছেন আবার কেউ বাংলার মানুষকেই তুলেছেন কাঠগড়ায় । এই অবস্থায় ত্রিপুরার বামেরা তৃণমূলকে সমর্থন করায় তা রাজ্যের সিপিএম যে অপছন্দের চোখে দেখছে তা বলা যায় । 


ঘটনার শুরু ত্রিপুরায় বিপ্লব দেবের বিজেপির হাতে তৃণমূলের মার খাওয়াকে কেন্দ্র করে । বাংলায় ক্ষমতায় আসার পর তৃণমূল জানায় তাদের লক্ষ্য বিভিন্ন রাজ্যেই বিজেপির শাসন শেষ করে নিজেদের প্রতিষ্ঠিত করা আর সেই লক্ষ্যে তাদের প্রথম টার্গেট যে ত্রিপুরা তা স্পষ্ট করে দিদির সরকার । ফলে ত্রিপুরায় নিজেদের মাটি শক্ত করতে পৌঁছায় একাধিক বড় ও ছোট নেতা । বাঁধ সাধে এরপর ! ত্রিপুরায় যাত্রাপথে তৃণমূল নেতাদের ওপর আক্রমণ চালানোর অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে আবার পুলিশ উল্টে আক্রান্তদের গ্রেফতার করায় ক্ষোভে ফেটে পড়ে তৃণমূল । অভাবনীয় ভাবে তারা পাশে পায় ত্রিপুরার বামেদের । প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার ঘটনার নিন্দা করে তৃণমূলের পাশে দাঁড়িয়ে বিজেপিকে একহাত নেন । 

কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304


এতেই বাঁধে বিবাদ । বাংলার বামেরা যে কোনোভাবেই তৃণমূলকে সহ্য করতে পারেনা তা সূর্যের আলোর মতোই পরিষ্কার । আর তাই ত্রিপুরায় বামেদের পাশে থাকা মেনে নিতে পারছেনা এখানকার দল । তাদের মতে , তৃণমূলকে কোনদিনই বিশ্বাস করা যায়না । এখন , দুই রাজ্যের বামেদের বিবাদ নিয়ে রাজ রাজনীতি যে সরগরম তা অনস্বীকার্য ।