আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

ত্রিপুরায় বিজেপির বিরুদ্ধে মুখ খুললেন মানিক সরকার

Current India Features Politics

ত্রিপুরায় বিজেপির ওপর চাপ ক্রমশ বেড়েই চলেছে । প্রথমে তৃণমূল ও এখন সিপিএম , জোড়া ফলায় বিদ্ধ বিপ্লব দেবের দল আর তাতেই সরগরম ত্রিপুরার রাজনীতি । 
বাংলার বিধানসভায় বিপুল সংখ্যক ভোটে জেতার পর তৃণমূলের প্রধান লক্ষ্য হয় ত্রিপুরা জয় আর সেই লক্ষ্যেই তারা একাধিক সদস্য পাঠায় সেখানে ।

বিতর্ক শুরু হয় ত্রিপুরায় বিপ্লব দেবের বিজেপির হাতে তৃণমূলের মার খাওয়াকে ঘিরে । বাংলায় ক্ষমতায় আসার পর ত্রিপুরার বুকে নিজেদের প্রতিষ্ঠিত করা যে তাদের লক্ষ্য তা স্পষ্ট করে দিদির সরকার । এরপরই ত্রিপুরায় যাত্রাপথে তৃণমূল নেতাদের ওপর আক্রমণ চালানোর অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে সঙ্গে পুলিশের উল্টে আক্রান্তদের গ্রেফতার করায় ক্ষুব্ধ হয় তৃণমূল । অভাবনীয় ভাবে তারা পাশে পায় ত্রিপুরার বামেদের । প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার তৃণমূলের পাশে দাঁড়িয়ে বিজেপিকে একহাত নেন । 


এরপর জল গড়ায় বহুদূর । বাংলার বিভিন্ন নেতা যেমন অভিষেক ব্যানার্জি , মলয় ঘটকদের কেন্দ্রীয় সংস্থার তদন্তে ডেকে পাঠানোর ঘটনায় রুষ্ঠ হয় শাসকদল ।

তারা জানায় , এসবকিছু বিজেপির চক্রান্ত । পরে তদন্ত থেকে ফিরে অভিষেক ব্যানার্জির ত্রিপুরা যাত্রার কথা থাকলেও পারমিশন দেয়নি পুলিশ । সঙ্গে সেখানকার এক সাংবাদিক কার্যালয়ে আক্রমণের ঘটনা যে আগুনে আরো ঘি ঢালে তা বলাবাহুল্য । এরপরেই মুখ খোলেন মানিক সরকার ।

বিজেপিকে একহাত নিয়ে তিনি জানান , ত্রিপুরায় বিরোধীদের থাকতে দিচ্ছে না বিজেপি এবং সেখানে তাদের অপশাসন যে ঘুচবে সে বিষয়ে নিশ্চিত করেন তিনি ।