VoiceBharat News images 86

মুকুল রায়কে অনেকেই মজা করে ‘দুকূল রায়’ বলে গোপনে ডাকতে শুরু করেছেন। তাঁর রাজনৈতিক দলবদলের কিসসা অনুযায়ী সেটাই হয়তো স্বাভাবিক। কিন্তু এবার বিজেপির মাথাব্যথা তাঁর সঙ্গী সাথীদের নিয়ে, যারা মুকুলের সাথেই তৃণমূলে ফেরত গেছেন। তেমনই এক নাম সব্যসাচী দত্ত। এবার সেই সব্যসাচী দত্তর বাড়িতেও দেখা গেল এক স্বনামধন্য বিজেপি নেত্রীকে।

VoiceBharat News IMG 20211021 180343
অঞ্জনা বসু


মুকুল রায়ের ছায়াসঙ্গী হিসেবেই পরিচিত ছিলেন সব্যসাচী দত্ত। মুকুল যেদিকে যান, স্যাঙাৎরাও সেইদিকে।ফলে স্বভাবতই দলত্যাগ করে যেদিন বিজেপিতে যোগ দিলেন মুকুল অনেকের সাথে সব্যসাচীও বিজেপিতে নাম লিখিয়েছিলেন। কিন্তু ‘দুকূল রায়’ মুকুল হঠাৎ কিছু না বলে তৃণমূলে ফিরে গিয়ে ঘোষণা করে দিলেন “আমি তো তৃণমূলেই ছিলাম!” কিন্তু তার স্যাঙাৎ সব্যসাচী পড়লেন মহা ফাঁপরে। তার তখন ‘শ্যাম রাখি না কূল দশা’। অগত্যা মুকুলের পিছু পিছু তিনিও ফিরে গেলেন তৃণমূলে।


মমতা ব্যানার্জী শপথ গ্রহণের দিন নিজে মুখেই সব্যসাচীর দলে ফেরার কথা ফলাও করে ঘোষণা করেছেন। ফলে পিঠ বেঁচেছে ওই নেতার। কিন্তু সেই দলফেরত তৃণমূল নেতার বাড়িতে কী করছেন অভিনেত্রী অঞ্জনা বসু ?
প্রশ্নটা তুমুল জল্পনা তুলেছে কেননা তিনি শুধু অভিনেত্রী নন, বিজেপি নেত্রীও বটে! বিজেপির তারকা নেত্রী অঞ্জনা বসু। লক্ষীপূজোর দিন সেই নেত্রীকেও দেখা গেল সব্যসাচীর বাড়িতে। স্বাভাবিক ভাবেই গেরুয়া শিবিরের কপালে ভাঁজ পড়েছে।

VoiceBharat News anjana basu 16347614083x2 1
লক্ষীপূজোয় সব্যসাচী দত্তর বাড়িতে দেখা মিলল


গত বিধানসভা নির্বাচনে তৃণমূলের দেখাদেখি বিজেপিও বেশ কিছু টলিউডের তারকাকে দলে টেনেছিল।পায়েল, শ্রাবন্তী, যশ, পার্নো মিত্রর সাথে অভিনেত্রী অঞ্জনা বসুও সেই তালিকায় ছিলেন।

সাউথ সোনারপুরের এই বিজেপী প্রার্থী তৃণমূলের অপর তারকা লাভলি মৈত্রর কাছে ভোটে হেরে যান। আর হেরে যাওয়া নেতাদের সাথে বিজেপির আচরণ যে খুব শোভনীয় নয় সে প্রশ্ন রাজনৈতিক মহলে ইতিমধ্যেই প্রচারিত। ফলে বিজেপির কোনো প্রোগ্রামেই অঞ্জনা বসুর দেখা মিলছিলনা।

VoiceBharat News IMG 20211021 120644
তৃণমূল নেত্রী লাভলি মৈত্র ও বিজেপি নেত্রী অঞ্জনা বসু


তাঁর দেখা অবশেষে মিলল তৃণমূলে পালানো নেতা সব্যসাচী দত্তর বাড়িতে! গুঞ্জন শুরু হয়ে গেছে — এবার কি তবে অঞ্জনার পালা? পালানোর!

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com