VoiceBharat News IMG 20211108 121853

এবার নিজের পুরোনো দলে ফিরতে চলেছেন শুভেন্দু অধিকারী, জোরালো দাবি করলেন তৃণমূল নেতা তথা রাজ্যের মন্ত্রী সৌমেন মহাপাত্র। এর সপক্ষে কিছু কারণও দেখিয়েছেন তিনি।

VoiceBharat News 1628260964 1625990410 subhendu soumen


বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। কূলত্যাগী বিভীষণের মতোই, মমতার বিরুদ্ধে তাঁকে কাজে লাগিয়েছিল বিজেপি দল। নন্দীগ্রামের মাটিতে খোদ তৃণমূল নেত্রী মমতাকেই ভোটে পরাস্ত করেছিলেন শুভেন্দু অধিকারী।
ফলে পশ্চিমবঙ্গে তৃণমূল নেতৃত্বের কাছে বিজেপির প্রতিনিধি হিসেবে সবচাইতে বড় শত্রু হলেন শুভেন্দু অধিকারী, তেমনই রাজ্যে বিজেপির নির্ভরযোগ্য ট্রাম্প কার্ডও বটে!


এবার সেই বিরোধী নেতা শুভেন্দুই তৃণমূলে ফিরতে পারেন বলে দাবি করেছেন সৌমেন মহাপাত্র।
সম্প্রতি নন্দীগ্রামের সীতানন্দ কলেজের মাঠে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এক সভার আয়োজন করা হয়। ওই সভায় মমতার নির্বাচনী এজেন্ট শেখ সুফিয়ান ছাড়াও উপস্থিত ছিলেন সুব্রত বক্সী, দেবপ্রসাদ মন্ডল, তিলক চক্রবর্তী সহ বিভিন্ন নেত্রীবৃন্দ। সভার পক্ষ থেকে আগামী ১০ নভেম্বর দিনটিতে ‘শহীদ দিবস’ উদযাপনের সিদ্ধান্ত জানানো হয়। এই সভাতেই বক্তব্য রাখতে গিয়ে শুভেন্দু অধিকারী সম্পর্কে অমন বিস্ফোরক মন্তব্য করে বসলেন সৌমেন মহাপাত্র।  তাঁর মতে, “নন্দীগ্রাম বিধানসভার ফলাফল  নিয়ে আদালতে মামলা চলছে। সেই মামলার রায় প্রকাশিত হলেই শুভেন্দু আর বিরোধী দলনেতা থাকবেননা”।

VoiceBharat News 1636302064 new project 2021 11 07t215030 606


এই কথা বলে রাজনৈতিক হাওয়ায় বেশ কিছুটা রহস্য ছড়িয়ে দিয়েছেন সৌমেন মহাপাত্র। মামলার ফল কী হতে পারে যার জন্য এতবড় ভবিষ্যবাণী করলেন তিনি! সেটা অবশ্য পুরোপুরি না ভেঙে এদিন তৃণমূল নেতা বলেছেন ,”কিছুদিনের মধ্যে বিরোধী দলনেতার (শুভেন্দুর) লালবাতি নিভে যেতে চলেছে। তিনিও তৃণমূলে ভিড়তে পারেন। এখন শুধু সময়ের অপেক্ষা “।


মুকুল রায়, সব্যসাচী দত্ত, রাজীব বন্দ্যোপাধ্যায় সবাই ফিরে এসেছেন পুরোনো দল তৃণমূলে। এই সময়েই শুভেন্দুর ফেরা নিয়ে সৌমেন মহাপাত্রের আগাম ঘোষণা বড়সড় জল্পনার আকার নিল।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com